শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

দামুড়হুদায় ৬ দফা দাবিতে রেলপথ অবরোধ

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি : দর্শনা হল্ট স্টেশনে সুন্দরবন আপ ও চিত্রা ডাউন স্টপেজেরসহ ৬ দফা দাবিতে রেলপথ অবরোধ করা হয়েছে। গতকাল বুধবার বেলা ১১টার দিকে ‘দর্শনার জন্য আমরা’ সংগঠনের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। এ সময় খুলনা থেকে ছেড়ে আসা রূপসা এক্সপ্রেসকে বেশ কিছুক্ষণ অবরোধ করে রাখা হয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার রোকসানা মিতা এসে আন্দোলনকারীদের আশ্বাস দিলে নেতারা অবরোধ প্রত্যাহার করে নেন।
৬দফা দাবির মধ্যে রয়েছে- দর্শনা হল্ট স্টেশনে সুন্দরবন আপ ও চিত্রা ডাউনে স্টপেজসহ দর্শনা আন্তর্জাতিক রেল স্টেশন থেকে ২টি ট্রেন পুনঃচালু, দর্শনা রেলগেট ও পুরাতন বাজার রেলগেটের উভয় পাশে আন্ডার পাস সড়ক নির্মাণ। এছাড়া দর্শনা রেলওয়ে শুল্ক স্টেশনে কন্টেইনার ও ওয়াগন টার্মিনাল স্থাপনসহ ঢাকা-কলকাতার মধ্যে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস ট্রেনে দর্শনা স্টেশনে যাত্রী ওঠা-নামার ব্যবস্থা করার দাবি জানান বক্তারা। অবরোধ চলাকালে বক্তব্য রাখেন ‘দর্শনার জন্য আমরা’ সংগঠনের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আনোয়ারুল ইসলাম বাবু, চুয়াডাঙ্গা জেলা শিক্ষাবিষয়ক সম্পাদক ও বাংলাদেশ ইউপি চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি এস এ এম জাকারিয়া আলম, দর্শনা প্রেস ক্লাবের সভাপতি আওয়াল হোসেন, বীর মুক্তিযোদ্ধা আবুল বাসার, বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর, সাম্প্রতিক সাংস্কৃতিক সংগঠনের এ কে এম রবিউল আলম বাবু, উদীচি চুয়াডাঙ্গা জেলা সভাপতি হাবিবি জহির রায়হান, দর্শনা গণউন্নয়ন গ্রন্থাগারে পরিচালক আবু সুফিয়ান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়