শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

দক্ষিণ গোড়ান থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : খিলগাঁও থানাধীন দক্ষিণ গোড়ান এলাকা থেকে মো. ফখরুজ্জামান (৬৬) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তারকৃত ব্যক্তি একাত্তরে মানবতাবিরোধী অপরাধে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি।
গতকাল বুধবার তার গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন এটিইউয়ের মিডিয়া এন্ড অ্যাওয়ারনেস শাখার পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান।
তিনি জানান, ২০১৫ সালের ১৯ মে ত্রিশালের শহীদ মুক্তিযোদ্ধা আবদুর রহমানের স্ত্রী রহিমা খাতুন ময়মনসিংহের ১ নম্বর আমলি আদালতে জাতীয় পার্টির সাবেক সংসদ সদস এম এ হান্নান ও তার ছেলে রফিক সাজ্জাদ এবং মো. ফখরুজ্জামানকে আসামি করে মামলা করেন।
মামলায় উল্লেখ করা হয়, ১৯৭১ সালের ২১ এপ্রিল মুক্তিযুদ্ধ চলাকালে তৎকালীন শান্তি কমিটির ময়মনসিংহ শহর শাখার আহ্বায়ক এম এ হান্নানের নির্দেশে পাক হানাদার বাহিনী ও তাদের দোসররা ত্রিশালের কালির বাজার ও কানিহারী এলাকায় শতাধিক গণহত্যা, কয়েক কোটি টাকার সম্পদ লুণ্ঠন, ধর্ষণ, নির্যাতন ও অগ্নিসংযোগ করে। বিচারক মামলার এজাহারটি ঢাকার আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালে পাঠালে তদন্ত শুরু হয়।
তিনি আরো বলেন, তদন্তে দোষী প্রমাণিত হলে হান্নানকে গুলশানের বাড়ি ও তার ছেলে রফিক সাজ্জাদকে গুলশান এলাকার অফিস থেকে গ্রেপ্তার করা হয়। তখন মামলায় অপর আসামি ফখরুজ্জামান ও ছাব্বির পলাতক ছিলেন। গত মঙ্গলবার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়। ময়মনসিংহের গোলকীবাড়ী বাইলেনের প্রখ্যাত ভাস্কর আব্দুর রশিদকে অপহরণের পর জিপ গাড়ির পেছনে রশি দিয়ে বেঁধে টেনে হিঁচড়ে নির্মমভাবে হত্যার অপরাধে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়