শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

ঝিকরগাছা : মিড ডে মিল চালু স্বপ্নলোকের পাঠশালায়

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি : ঝিকরগাছায় জাতীয় পুরস্কারপ্রাপ্ত সংস্থা ও যশোরের শ্রেষ্ঠ যুব সংগঠন পেন ফাউন্ডেশন পরিচালিত সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষাপ্রতিষ্ঠান স্বপ্নলোকের পাঠশালায় মিড ডে মিল উদ্বোধন করা হয়েছে। গত মঙ্গলবার সকালে ঝিকরগাছার পৌরসভার মোবারকপুর কলেজপাড়ায় অবস্থিত স্বপ্নলোকের পাঠশালার ২য় ক্যাম্পাসে কোমলমতি শিশুদের চকোলেট কুড়ানো, বিস্কুট খেলা, বেলুন ফোলানোসহ নানারকম খেলা অনুষ্ঠিত হয়। স্বপ্নলোকের পাঠশালার ৯৪ জন শিক্ষার্থীর মধ্যে উন্নতমানের খিচুড়ি ও ডিম বিতরণের মাধ্যমে মিড ডে মিল উদ্বোধন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ও বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত সাহিত্যিক হোসেন উদ্দীন হোসেন। পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও স্বপ্নলোকের পাঠশালার প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মেঘনা ইমদাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পেন ফাউন্ডেশনের সভাপতি অধ্যাপক সফিয়ার রহমান, কবি ও অনুবাদক এবং পেন ফাউন্ডেশনের পরামর্শক টিপু সুলতান। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইমদাদুল হক ইমদাদ, প্রোগ্রাম সমন্বয়কারী আলফ্রেড মণ্ডল, স্বপ্নলোকের পাঠশালার সহকারী শিক্ষক রতœা ইসলাম, বিথী খাতুন ও মায়মুনা সুলতানা একা, কণ্ঠশিল্পী আবুল হোসেন ও চম্পা নওরীন, মিউজিশিয়ান সমীর চক্রবর্তী ও বাবু, স্বেচ্ছাসেবক পাপিয়া সুলতানা তিশা, সোহেল রানা, শান্তাহার মিথি, তুষার প্রমুখ।
অনুষ্ঠান শেষে হোসেন উদ্দীন হোসেনের ৮২তম জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়