শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

চিলমারীতে ৫ দিনব্যাপী পণ্ডিত বইমেলা শুরু

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের চিলমারীতে ৫ দিনব্যাপী পণ্ডিত বইমেলার শুরু হয়েছে। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় বইমেলার উদ্বোধন করেন লেখক, অনুবাদক ও অর্থনীতিবিদ অধ্যাপক আনু মুহাম্মদ। পণ্ডিত বইমেলা উদযাপন পর্ষদের আয়োজনে চিলমারী এ ইউ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শুরু হওয়া এ বইমেলা পাঁচদিনব্যাপী চলবে।
উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, প্রত্যেকের মানুষের আলাদা আলাদা ব্যক্তি স্বার্থ আছে। কিন্তু সেই ব্যক্তি স্বার্থ দেশের জন্য, সবার জন্য ছড়িয়ে দিতে পারলে দেশের মঙ্গল হবে। একজন সঠিক শিক্ষায় শিক্ষিত মানুষ তার ব্যক্তি স্বার্থ জনস্বার্থে বিলিয়ে দিতে পারে। চিলমারীর পঞ্চম পণ্ডিত বইমেলা সেই সঠিক শিক্ষার দ্বার উন্মোচনে কাজ করে যাচ্ছে।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, চিলমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান রোকুনুজ্জামান শাহীন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক সফি খান, উলিপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মতি শিউলী, উপজেলা বিএনপির সভাপতি আব্দুল বারী সরকার, চিলমারি প্রেস ক্লাবের সভাপতি নজরুল ইসলাম সাবু।
পাঁচদিনব্যাপী পণ্ডিত বইমেলায় বিভিন্ন প্রকাশনী, বেসরকারি উদ্যোগে তৈরি পাঠাগার ও বিভিন্ন সামাজিক সংগঠনের ২০টি স্টল বসেছে।
বইমেলার সমাপনী দিনে পরিচালক খন্দকার সুমনের ‘সাঁতাও’ সিনেমা প্রদর্শন করা হবে বলে জানান, পণ্ডিত বইমেলা উদযাপন পর্ষদের আহ্বায়ক নাহিদ হাসান নলেজ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়