শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

চিকিৎসক ধর্মঘটের জেরে পাল্টাপাল্টি মামলা খুলনায়

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাবুল আকতার, খুলনা থেকে : শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্লাস্টিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. শেখ নিশাত আব্দুল্লাহর ওপর হামলার প্রতিবাদে খুলনায় চিকিৎসকদের ২৪ ঘণ্টার ধর্মঘট চলছে। আজ বৃহস্পতিবার ভোর ৬টায় এ ধর্মঘট শেষ হবে।
এদিকে ডাক্তার নিশাত আব্দুল্লাহর বিরুদ্ধে হোয়াটসঅ্যাপে কুপ্রস্তাব দেয়ার অভিযোগ করেছেন শিশু রোগী অথৈর মা নুসরাত আরা। নিজের ইজ্জত ও সন্তানকে বাঁচানোর দাবিও জানিয়েছেন তিনি। এ ঘটনায় নুসরাত আরা বাদী হয়ে ডা. নিশাত আব্দুল্লাহ ও হক ক্লিনিকের মালিকের বিরুদ্ধে সোনাডাঙ্গা থানায় মামলা করেন। অন্যদিকে বিএমএর পক্ষ থেকে শিশু রোগী অথৈর মা নুসরাত আরা, তার বাবা নাঈমুল ইসলামসহ অজ্ঞাত আরো ৩ জনের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে।
ডা. নিশাত আব্দুল্লাহর ওপর হামলার প্রতিবাদে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন খুলনা জেলা কমিটির উদ্যোগে মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মলনে ধর্মঘটের ডাক দেন চিকৎসক নেতারা। সেই কর্মসূচি অনুযায়ী বুধবার ভোর ৬টায় চিকিৎসকরা নিজ নিজ কর্মস্থলে না গিয়ে ধর্মঘট শুরু করেন। ধর্মঘট চলাকালে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের উদ্যোগে সকাল ১০টায় খুমেক হাসপাতালের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে সভাপতিত্ব করেন বিএমএর খুলনা জেলার সভাপতি ডা. বাহারুল আলম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএমএর সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজ, যুগ্ম সম্পাদক ডা. নেওয়াজ মোস্তাফি চৌধুরী, ডা. গাজী মিজানুর রহমান। ডাক্তারদের এই ধর্মঘটের ফলে সকাল থেকেই সরকারি হাসপাতালের বহির্বিভাগ ও বেসরকারি হাসপাতালে রোগী দেখা বন্ধ করে দিয়েছেন চিকিৎসকরা।
খুলনার সরকারি-বেসরকারি সব হাসপাতাল-ক্লিনিকে চিকিৎসকদের পূর্ণদিবস কর্মবিরতি চলে। এতে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা পড়েন চরম ভোগান্তিতে।
এদিকে ডাক্তার নিশাত আব্দুল্লাহর বিরুদ্ধে হোয়াটসঅ্যাপে কুপ্রস্তাব দেয়ার অভিযোগ করে গতকাল বুধবার দুপুরে খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন শিশু রোগী অথৈর মা নুসরাত আরা। সংবাদ সম্মেলনে তিনি বলেন, চিকিৎসা নিতে আসলে ডা. নিশাত আব্দুল্লাহ তার হোয়াটসঅ্যাপ নম্বর থেকে বহুবার কুপ্রস্তাব দেন। তিনি রাজি না হওয়ায় শিশুর অপচিকিৎসা করেন ওই ডাক্তার। যে কারণে অথৈর বাম হাতের একটি আঙুল হারায়। তিনি আরো বলেন, ডা. নিশাত এখন নিজেকে বাঁচাতে নতুন নাটক শুরু করেছেন। নিজের ইজ্জত ও সন্তানকে বাঁচানোর দাবিও জানিয়েছেন শিশু রোগী অথৈয়ের মা নুসরাত আরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়