শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

আখাউড়া সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদ : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আইসিপি, লাকসাম-আখাউড়া রেলওয়ে প্রকল্প এবং বিজিবির দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন। গতকাল বুধবার তিনি এসব এলাকা পরিদর্শন করেন।
জানা গেছে, বিজিবি মহাপরিচালক বিজিবির সরাইল রিজিয়নের আওতাধীন সুলতানপুর ব্যাটালিয়নের (৬০ বিজিবি) অধীনস্থ আখাউড়া আইসিপি পরিদর্শন করেন। বিজিবি মহাপরিচালক আখাউড়া আইসিপিতে পৌঁছালে ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) ত্রিপুরা ফ্রন্টিয়ার কমান্ডার তাকে উষ্ণ অভ্যর্থনা জানান। এ সময় বিএসএফ এর একটি চৌকস দল বিজিবি মহাপরিচালককে গার্ড অব অনার প্রদান করে। পরে তিনি উপস্থিত বিএসএফ সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।
আখাউড়া আইসিপি পরিদর্শন শেষে বিজিবি মহাপরিচালক আখাউড়া আইসিপি বিওপি পরিদর্শন করেন এবং সৈনিকদের সঙ্গে মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন। এরপর তিনি বিজিবির সরাইল ব্যাটালিয়নের (২৫ বিজিবি) অধীনস্থ ফকিরমোড়া বিওপি পরিদর্শন করেন। পরে তিনি লাকসাম-আখাউড়া রেলওয়ে প্রকল্পের কসবা স্টেশন এলাকা পরিদর্শন করেন। এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বিজিবি মহাপরিচালক বলেন, এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ জাতীয় একটি প্রকল্প।
প্রকল্পটির দুটি স্থান বাংলাদেশ-ভারত সীমান্তের ১৫০ গজের মধ্যে হওয়ায় বিএসএফের বাধার কারণে দীর্ঘদিন ধরে নির্মাণ কাজ বন্ধ রয়েছে। স¤প্রতি বাংলাদেশ ও ভারত উভয় রাষ্ট্রের মধ্যে এ ব্যাপারে ইতিবাচক আলোচনা হয়েছে। এ ব্যাপারে বিজিবি-বিএসএফের মধ্যেও কার্যকরী যোগাযোগ অব্যাহত আছে। খুব শিগগিরই এ প্রকল্পের কাজ পুনরায় শুরু করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
এর আগে বিজিবি মহাপরিচালক সরাইল রিজিয়ন সদর দপ্তর এবং অধীনস্থ সরাইল ব্যাটালিয়ন (২৫ বিজিবি) পরিদর্শন করেন। এ সময় তিনি কোয়ার্টার গার্ডে সালাম গ্রহণ এবং বৃক্ষরোপণ করেন। বিজিবি মহাপরিচালক সরাইল রিজিয়নের সব স্তরের বিজিবি সদস্যদের বিশেষ দরবার গ্রহণ করেন এবং অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দেন।
বিজিবি মহাপরিচালক পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন সরাইল রিজিয়ন কমান্ডার, বিজিবির ঊর্ধ্বতন অফিসার ও ব্যাটালিয়ন অধিনায়কসহ অন্য অফিসাররা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়