শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

আইপিএল থেকে ছিটকে গেলেন বুমরাহ

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পিঠে চোট পাওয়ার কারণে গত বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন ভারতীয় পেসার জসপ্রিত বুমরাহ। এরপর থেকে টানা মাঠের বাইরে আছেন তিনি। এবার এই পেসারের জন্য আরেক দুঃসংবাদ আসল। ৩১ মার্চ থেকে শুরু হতে যাওয়া বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজিভিত্তক টি-টোয়েন্টি লিগ আইপিএলে তার খেলার সম্ভাবনা পুরোপুরি শেষ। পুরো মৌসুমজুড়েই মাঠের বাইরে থাকতে হবে মুম্বাই ইন্ডিয়ান্সের এই ক্রিকেটারকে। গত বছর পিঠে পাওয়া চোট এখনো কাটিয়ে উঠতে পারেননি তিনি। এর মধ্যে সুস্থ জীবনে ফেরার জন্য তাকে ফের অস্ত্রোপচারের মুখোমুখি হতে হবে।
স্বদেশি ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএল শুরু হওয়ার আমেজ যখন চারদিকে ছড়িয়ে পড়ছে তখন বুমরাহকে ফের অস্ত্রোপচারের কথা জানালেন চিকিৎসকরা।
কষ্ট হলেও সেই পরামর্শ মেনে নিয়েছেন ভারতীয় এই পেসার। এই মুহূর্তে পিঠে অস্ত্রোপচারের মানে হল আরো বেশ কয়েক দিন মাঠের বাইরেই সময় কাটাতে হবে তাকে। অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে উঠতে আরো বেশি সময় লাগবে বুমরাহর। তাই আইপিএলে তাকে সঙ্গী হিসেবে পাবেন না রোহিতরা।
গত বছর জুলাই মাসে প্রথমবারের মতো পিঠের চোটে পড়েন তিনি। ব্যথার কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে ম্যাচে তিনি মাঠে নামতে পারেননি। সেই থেকে শুরু হয় তার খারাপ সময়। এরপর আর মাঠে ফিরে আসতে পারেননি তিনি। গত বছর এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপেও পাওয়া যায়নি তাকে। এরপর গত সেপ্টেম্বর মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দলে নেওয়া হয়েছিল বুমরাহকে।
একটি ম্যাচ খেলার পর ফের চোট পান তিনি। এরপর থেকে ব্যাঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে সুস্থ হচ্ছেন বুমরাহ।
এবার যদি অস্ত্রোপচারের প্রয়োজন হয় তাহলে দুশ্চিন্তা বাড়বে ভারত দলের। আসন্ন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত উঠতে পারলে সেই গুরুত্বপূর্ণ ম্যাচেও বুমরাহকে মাঠে পাবেন না ভারতীয় ক্রিকেটাররা। এ পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেট বোর্ডের লক্ষ্য ওয়ানডে বিশ্বকাপের কথা মাথায় রেখে বুমরাহকে ফিট করে তোলা। চলতি বছর অক্টোবর-নভেম্বর মাসে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। তার আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের হাতে বেশ কিছুটা সময় রয়েছে। তাই এখনই মাঠে নামিয়ে বুমরাহর চোটকে আর বাড়াতে চান না বোর্ডের চিকিৎসকেরা। বিশ্বকাপের কথা মাথায় রেখেই এগোচ্ছেন তারা।
বুমরাহর আগে সড়ক দুর্ঘটনার মুখোমুখি হয়ে আইপিএল থেকে ছিটকে গিয়েছিলেন ঋষভ পন্থ। সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হওয়ার পর তিনি হাসপাতালে সময় কাটাচ্ছেন। হাটুর চোট ভয়াভহ হওয়াতে তিনিও অস্ত্রোপচারের মুখোমুখি হয়েছেন। ফলে আইপিএলে দলের হয়ে মাঠে নামা হবে না তার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়