মহাখালীতে অভিযান : তিন রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা

আগের সংবাদ

শ্রমবাজারে সম্ভাবনার হাতছানি : সৌদি আরব ও মালয়েশিয়ায় সংকট দেখা দিলেও ইউরোপে সম্ভাবনার হাতছানি

পরের সংবাদ

২৫ সদস্য গ্রেপ্তার : ছিনতাইকৃত মোবাইল বিক্রি হচ্ছে অপরাধী চক্রের কাছে

প্রকাশিত: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিভিন্ন জায়গা থেকে চুরি ও ছিনতাই হওয়া মোবাইল ফোন স্বল্পমূল্যে কিনত তারা। পরে সেগুলো কিছুটা লাভে বিক্রি করে দেয়া হতো বিভিন্ন অপরাধী চক্রের কাছে। ওই চক্রগুলো আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে ব্যবহার করতো মোবাইলগুলো। চোরাই ও ছিনতাইকৃত মোবাইল কেনাবেচা চক্রের ২৫ সদস্যকে গ্রেপ্তারের পর এ তথ্য জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-৩)। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ৩৫৫টি মোবাইল ফোন ও ৫১টি চার্জার জব্দ করা হয়েছে।
গত সোমবার রাতে পৃথক অভিযানে রাজধানীর শাহবাগ, খিলগাঁও, যাত্রাবাড়ী, আশুলিয়া, কেরানীগঞ্জ এবং নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ ও সোনারগাঁও এলাকা থেকে চক্রের মূলহোতা রবিসহ অন্যদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার অন্যরা হলেন- সোহেল রানা, আব্দুল মজিদ, জুয়েল, আল আমিন, সাগর হোসেন, ফাহিম, ইব্রাহিম, দেলোয়ার হোসেন, রানা ইসলাম, রানা চন্দ্র দাস, সালাউদ্দিন, মোশারফ হোসেন, মানিক, সগির, পারভেজ হোসেন, সবুজ গাজী, আরিফ হোসেন, মুসা শেখ, সিদ্দিকুর রহমান, হাদীদ ইকবাল বাপ্পী, শামীম রহমান রাহাত, ইসমাইল, আলী ইসলাম ও রাজু।
গতকাল মঙ্গলবার র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃতরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরে চোরাই এবং ছিনতাই করা মোবাইল ক্রয়-বিক্রয় করে আসছিল। বিভিন্ন অপরাধী চক্রের সদস্যরা ধরা-ছোঁয়ার বাইরে থাকার উদ্দেশ্যে স্বল্প মূল্যে এসব মোবাইল ফোন কিনে বিভিন্ন ধরনের অপরাধমূলক কার্যক্রম পরিচালনা করে আসছিল। এসব চোরাকারবারি চক্রের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়