মহাখালীতে অভিযান : তিন রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা

আগের সংবাদ

শ্রমবাজারে সম্ভাবনার হাতছানি : সৌদি আরব ও মালয়েশিয়ায় সংকট দেখা দিলেও ইউরোপে সম্ভাবনার হাতছানি

পরের সংবাদ

রাষ্ট্রপতির গ্রামের বাড়িতে প্রধানমন্ত্রী : হাওড়ের মাছ দিয়ে আপ্যায়ন

প্রকাশিত: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কিশোরগঞ্জের হাওড় উপজেলা মিঠামইনে নবনির্মিত সেনানিবাসের উদ্বোধন করতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের বাড়িতে অতিথি হয়েছিলেন। গতকাল মঙ্গলবার দুপুরে রাষ্ট্রপতির গ্রামের বাড়ি কামালপুরে পৌঁছালে প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান রাষ্ট্রপতির স্ত্রী রাশিদা খানমসহ পরিবারের সদস্যরা। পরে প্রধানমন্ত্রী সেখানে জোহরের নামাজ আদায় করেন। এর পর মধ্যাহ্নভোজে অংশ নেন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা। এর পর কিছু সময় বিশ্রাম নিয়ে আওয়ামী লীগ সভাপতি মিঠামইনে আওয়ামী লীগ আয়োজিত সুধীসমাবেশে যোগ দেন। সেখানে স্থানীয় জনতার উদ্দেশে ভাষণ দেন। এর আগে সকালে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে মিঠামইন পৌঁছান প্রধানমন্ত্রী। সেখানে বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাসের উদ্বোধন করেন তিনি। প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস খাবারের মেনু সম্পর্কে জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা রাষ্ট্রপতি আবদুল হামিদের বাড়িতে কিশোরগঞ্জের বিখ্যাত রাতাবোরো চালের ভাত ও হাওড়ের বিভিন্ন প্রকার মাছসহ মধ্যাহ্নভোজ সারেন। মেনুতে ছিল- সাদা ভাত, রুই মাছ দোপেঁয়াজি, কাতল মাছ দোপেঁয়াজি, চিতল মাছ দোপেঁয়াজি, আইড় মাছ দোপেঁয়জি, পাবদা মাছ দোপেঁয়াজি, গোলসা টেংরা মাছ দোপেঁয়াজি, কালিবাউশ মাছ দোপেঁয়াজি, শোল মাছ ভুনা, বাইম মাছ ভুনা, চিংড়ি মাছ ভুনা, বোয়াল মাছ ভুনা, গ্রাস কার্প মাছ ভুনা, বাছা মাছ ভুনা, রিটা মাছ মাখা মাখা ঝোল, পাঙাশ মাছ মাখা মাখা ঝোল, মসুর ডাল এবং সালাদ। সর্বশেষে ছিল রসমালাই।
এর আগে ১৯৯৮ সালের ৩ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমবার মিঠামইন সফর করেন। তখন মো. আবদুল হামিদ কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য ও ডেপুটি স্পিকার ছিলেন।
প্রসঙ্গত, প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির বাড়িতে আসবেন তাই আগের দিন সোমবার ৫ দিনের সফরে মিঠামইন পৌঁছান রাষ্ট্রপতি আবদুল হামিদ। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, আমি প্রধানমন্ত্রীর গ্রামের বাড়ি টুঙ্গিপাড়ায় অসংখ্যবার মেহমান হয়ে গিয়েছিলাম। প্রধানমন্ত্রী আমাকে মেহমান হিসেবে স্বাগত জানিয়েছিলেন। আপ্যায়ন করেছেন। মঙ্গলবার প্রধানমন্ত্রী আমার গ্রামের বাড়িতে মেহমান হয়ে আসছেন। আমি এবার সুযোগ পেয়েছি প্রধানমন্ত্রীকে আপ্যায়ন করার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়