মহাখালীতে অভিযান : তিন রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা

আগের সংবাদ

শ্রমবাজারে সম্ভাবনার হাতছানি : সৌদি আরব ও মালয়েশিয়ায় সংকট দেখা দিলেও ইউরোপে সম্ভাবনার হাতছানি

পরের সংবাদ

প্রাথমিকের শিক্ষক নিয়োগে আরো দুই বিজ্ঞপ্তি আসছে

প্রকাশিত: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী দুই সপ্তাহের মধ্যে প্রাথমিকের সহকারী শিক্ষক পদে আরো দুটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ। গতকাল মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রাথমিকের বৃত্তির ফল প্রকাশ নিয়ে এক সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ এ তথ্য জানান। এ সময় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন উপস্থিত ছিলেন।
ফরিদ আহাম্মদ বলেন, আজ (মঙ্গলবার) তিনটি বিভাগের (রংপুর, বরিশাল ও সিলেট) নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগামী দুই সপ্তাহে আরো দুটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। নিয়োগ শেষ করতে যেহেতু সময়ক্ষেপণ হয়, সেহেতু আমরা বিভাগওয়ারি ক্লাস্টার পদ্ধতিতে এগোচ্ছি। এ পদ্ধতিতে ছয় মাসের মধ্যে নিয়োগ দেয়া সম্ভব হবে। আমাদের পরিকল্পনা নিয়ে বুয়েটের সঙ্গে আলোচনা হয়েছে। একবারে একটি বা দুটি বিভাগ ক্লাস্টার করলে ছয় মাসের মধ্যে সব প্রক্রিয়া সম্পন্ন করতে পারবে বুয়েট। যে বিভাগে শূন্যপদ বেশি থাকবে, সে বিভাগে আগে ক্লাস্টার করা হবে।
গণশিক্ষা সচিব আরো বলেন, এবারের নিয়োগ প্রক্রিয়ায় কিছুটা পরিবর্তন আনা হয়েছে। সারাদেশে একযোগে নিয়োগ পরীক্ষার পরিবর্তে আট বিভাগকে চার ভাগে বিভক্ত করে আলাদাভাবে বিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে। প্রতিনিয়ত শিক্ষক পদ শূন্য হচ্ছে। শূন্যপদ পূরণে প্রতি বছর অন্তত দুটি করে নিয়োগ কার্যক্রম পরিচালনা করা হবে। এক সঙ্গে অনেক শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে না। বিভাগভিত্তিক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে পরীক্ষা নেয়া হবে। যেসব বিভাগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে, তাতে শুধু সংশ্লিষ্ট বিভাগের প্রার্থীরা আবেদন করতে পারবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়