মহাখালীতে অভিযান : তিন রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা

আগের সংবাদ

শ্রমবাজারে সম্ভাবনার হাতছানি : সৌদি আরব ও মালয়েশিয়ায় সংকট দেখা দিলেও ইউরোপে সম্ভাবনার হাতছানি

পরের সংবাদ

প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে নানা অভিযোগ

প্রকাশিত: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি : বানিয়াচং উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সাইফুর রহমানের বিরুদ্ধে বন বিভাগের অনুমতি ছাড়া বিশাল আকৃতির গাছ কেটে বিক্রিসহ নানা অভিযোগ উঠেছে।
জানা গেছে, সাইফুর চোরাইপথে ছোট ফার্মেসিগুলোতে সরকারি ওষুধ বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। পত্রিকায় সংবাদ প্রকাশের পর এলাকাবাসী ও খামারিরা তার বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছেন। সেসব ভুক্তভোগী খামারি ডা. সাইফুর রহমানের বিরুদ্ধে গণমাধ্যমে দুর্নীতির বক্তব্য দেয়ায় কাউকে কাউকে তিনি দেখে নেয়ারও হুমকি দিয়েছেন। এছাড়াও অফিসে চিকিৎসার জন্য বিভিন্ন জাতের প্রাণি নিয়ে গেলে দায়িত্বরত স্টাফরা ওষুধ না দিয়েই বিদায় করে দেয়ার অভিযোগ রয়েছে। তার দুর্নীতির কারণে উপজেলায় নানাভাবে অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন প্রাণিসম্পদ খামারিরা।
এ ব্যাপারে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সাইফুর রহমান গণমাধ্যমে বক্তব্য না দিলেও হবিগঞ্জ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা প্রকাশ রঞ্জন বিশ্বাস বলেন, পত্রিকার সংবাদের মাধ্যমে জানতে পেরেছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। উল্লেখ্য, বানিয়াচংয়ে গত ২৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়েছে প্রাণিসম্পদ প্রদর্শনী। কিন্ত অন্যান্য স্থানে জাঁকজমকপূর্ণ হলেও এ উপজেলায় প্রদর্শনী ছিল প্রাণহীন ও সাদামাটা।
খামারিদের কম দামি ও নি¤œমানের পুরস্কার দিয়েছেন। গণমাধ্যমে এ সংক্রান্ত সংবাদ প্রকাশ হলে দৌঁড়ঝাপ শুরু করেছেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা। ভুক্তভোগী খামারিরা তার এহেন অনিয়মের বিচার চান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়