মহাখালীতে অভিযান : তিন রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা

আগের সংবাদ

শ্রমবাজারে সম্ভাবনার হাতছানি : সৌদি আরব ও মালয়েশিয়ায় সংকট দেখা দিলেও ইউরোপে সম্ভাবনার হাতছানি

পরের সংবাদ

পরীক্ষা না দিয়েই বৃত্তি পেল সজীব

প্রকাশিত: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পরীক্ষায় অনুপস্থিত থেকেও সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে কুড়িগ্রামের এক শিক্ষার্থী। তার নাম সজীব আলী। সে ফুলবাড়ি উপজেলার চর গোরক মন্ডল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী এবং

উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের চর গোরকমন্ডল গ্রামের হুজুর আলী ও ছকিনা বেগম দম্পতির সন্তান। তার বৃত্তি পরীক্ষার রোল নম্বর ২৪।
উপজেলা শিক্ষা অফিস থেকে জানা যায়, সজীব আলী ফরম পূরণ করলেও ৩০ ডিসেম্বর ফুলবাড়ী ডিগ্রি কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করেনি। ওই কেন্দ্রের ১০১ নং কক্ষে সে অনুপস্থিত ছিল। গতকাল বৃত্তির ফল প্রকাশিত হলে দেখা যায়, এই উপজেলায় ৪৪ জন শিক্ষার্থী ট্যালেন্টপুলে এবং ৩৭ জন শিক্ষার্থী সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে। এদের মধ্যে সজীবের রোল নম্বরও (২৪) রয়েছে।
এ ব্যাপারে চর গোরকমন্ডল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) এ টি এম শফিকুল আলম জানান, ৭ জন শিক্ষার্থীর নাম ডিআরভুক্ত করা হয়েছে। তার মধ্যে রোল নম্বর- ২৪, ২৫ ও ম-৩০ পরীক্ষায় অংশগ্রহণ করেনি। আর সহকারী উপজেলা শিক্ষা অফিসার আশরাফুজ্জামান বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন, ওই ছাত্র পরীক্ষায় অংশগ্রহণ করেনি। তারপরও ফলাফল সিটে তার রোল আসার বিষয়টি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে জানিয়েছি। কুড়িগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলাম জানান, উপজেলা থেকে যে তালিকা পাঠানো হয়েছে সে তালিকায় অনুপস্থিত থাকলে বিষয়টি খতিয়ে দেখা হবে।
এদিকে প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফল ঘোষণার চার ঘণ্টার মাথায় ‘যান্ত্রিক ও কারিগরি ত্রæটির কারণে’ তা স্থগিত করার কথা জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় তিনি বলেন, আমরা দুপুরে বৃত্তি পরীক্ষার ফলাফল দিয়েছিলাম। পূর্ণাঙ্গ ফলাফল তো প্রকাশ করতে পারিনি। এখন যান্ত্রিক কিছু ত্রæটি ধরা পড়েছে, তাই ফল স্থগিত করা হলো। বুধবার দুপুরের মধ্যে পুরো ফল প্রকাশ করা হবে।
এর আগে দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে ২০২২ সালের বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ করে প্রতিমন্ত্রী জানান, এবার ট্যালেন্টপুলে (মেধাবৃত্তি) ৩৩ হাজার জন এবং ৪৯ হাজার ৩৮৩ জন সাধারণ বৃত্তি পেয়েছে। সব মিলিয়ে মোট ৮২ হাজার ৩৮৩ জনকে এবার বৃত্তি দেয়া হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়