মহাখালীতে অভিযান : তিন রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা

আগের সংবাদ

শ্রমবাজারে সম্ভাবনার হাতছানি : সৌদি আরব ও মালয়েশিয়ায় সংকট দেখা দিলেও ইউরোপে সম্ভাবনার হাতছানি

পরের সংবাদ

পদক জিতে বাড়ি পৌঁছার আগে না ফেরার দেশে মাশরাফি : তায়কোয়ান্দোতে চট্টগ্রাম সেরা

প্রকাশিত: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলমান যুব গেমসে রংপুর বিভাগের হয়ে অংশ নেয়া সাইক্লিস্ট মাশরাফি হোসেন মারুফ গত পরশু (২৭ ফেব্রুয়ারি) খেলা শেষে ঢাকা থেকে বাড়ি ফেরার পথে মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় নিহত হন। তার বয়স হয়েছিল ১৬ বছর। তিনি শেখ কামাল যুব গেমসে সাইক্লিং ডিসিপ্লিনে ২টি রৌপ্য ও ১টি তাম্র পদক লাভ করেন।
মাশরাফি হোসেন মারুফের অকাল মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিওএ সভাপতি ও সেনাবাহনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এবং মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।
‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসের তায়কোয়ান্দোতে গতকাল একক আধিপত্য ছিল চট্টগ্রাম বিভাগের। ১৫ স্বর্ণপদকের ১০টি জিতেছে বিভাগটি। এছাড়া ৪ রুপা ও ১০ ব্রোঞ্জ মিলিয়ে ২৪টি পদক নিয়ে সম্মিলিত পদক তালিকার শীর্ষে চট্টগ্রাম। ঢাকা ও রাজশাহী পেয়েছে দুটি করে স্বর্ণ, আরেকটি ময়মনসিংহ বিভাগের।
জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) জিমনেসিয়ামে অনুষ্ঠিত খেলায় ১৫ পদক নিয়ে এ ডিসিপ্লিনে সম্মিলিত তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ঢাকা। ৭ পদক নিয়ে তৃতীয় স্থানে রাজশাহী বিভাগ। খুলনার অর্জন ১ রুপা ও ৩ ব্রোঞ্জ। রংপুর বিভাগ ১টি করে রুপা ও ব্রোঞ্জ জিতেছে।
জুডো প্রতিযোগিতার শেষ দিনে গতকাল ৬ ওজন শ্রেণির খেলা সম্পন্ন হয়েছে। তরুণ বিভাগে অনূর্ধ্ব -৪৫,-৫০,ও -৫৫ কেজি ওজন শ্রেণির এবং তরুণী বিভাগে অনূর্ধ্ব -৫২ ও -৫৭ ও +৫৭ কেজি ওজন শ্রেণির খেলা সম্পন্ন হয়।
অনূর্ধ্ব-৪৫ কেজিতে চট্টগ্রাম বিভাগের ইব্রাহিম খলিলুল্লাহ স্বর্ণ, একই বিভাগের শওকতুল ইসলাম রুপা এবং ঢাকার মো. রমজান আলী ও রাজশাহীর মো. আরমান ব্রোঞ্জ জিতেছেন। অনূর্ধ্ব -৫০ কেজিতে স্বর্ণ জিতেছেন চট্টগ্রাম বিভাগের আপ্রæসে শাই মারমা। রুপা জিতেছেন বরিশালের ইউসুফ খান ফাহিম। ব্রোঞ্জ জয় করেন রাজশাহীর মো. সামিউল ইসলাম ও খুলনার মো. খাইরুল ইসলাম।
অনূর্ধ্ব -৫৫ কেজিতে ঢাকার মো. ইব্রাহিম স্বর্ণ, একই বিভাগের উসাচিং মারমা রুপা ও খুলনার মো. শিপন আলী ও মো. রাসেল গাজী ব্রোঞ্জ জিতেছেন।
তরুণী অনূর্ধ্ব -৫২ কেজিতে রংপুরের তাশরাফি তাবাছুম স্বর্ণ, একই বিভাগের নাজমিন খাতুন রুপা এবং রাজশাহী বিভাগের মোছা. মাহফুজা আক্তার বিলাসি ও বরিশালের জাকিয়া জান্নাত জুই ব্রোঞ্জ জিতেছেন। অনূর্ধ্ব -৫৭ কেজিতে খুলনার সুমাইয়া ইয়াসমিন স্বর্ণ, চট্টগ্রামের রাজিয়া আক্তার রুপা এবং রংপুরের মোছা. অনিকা আক্তার ও ময়মনসিংহের কুমকুম আক্তার ব্রোঞ্জ জিতেছেন। +৫৭ কেজিতে খুলনা বিভাগের ফাবিহা বুশরা স্বর্ণ, একই বিভাগের মোছা. মোহনা খাতুন রুপা এবং রাজশাহীর জেমী আক্তার ও ঢাকার মেহরীন খান ব্রোঞ্জ জিতেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়