মহাখালীতে অভিযান : তিন রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা

আগের সংবাদ

শ্রমবাজারে সম্ভাবনার হাতছানি : সৌদি আরব ও মালয়েশিয়ায় সংকট দেখা দিলেও ইউরোপে সম্ভাবনার হাতছানি

পরের সংবাদ

চবির চারুকলা ইনস্টিটিউট আরো ১ মাস বন্ধ

প্রকাশিত: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউট বন্ধ ঘোষণার মেয়াদ আরো এক মাস বৃদ্ধি করেছে কর্তৃপক্ষ। চলমান উন্নয়ন ও সংস্কার কাজগুলো সুষ্ঠুভাবে শেষ করতে ৩০ মার্চ পর্যন্ত বন্ধের সময় বাড়ানো হয়েছে। সোমবার রাতে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। চবির মূল ক্যাম্পাসে চারুকলা ইনস্টিটিউট স্থানান্তরের দাবিতে শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনের মধ্যে ইনস্টিটিউট আরো এক মাসের জন্য বন্ধের এই ঘোষণা দেয়া হলো।
ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত চবি সিন্ডিকেটের সভায় গৃহীত ‘সিদ্ধান্ত-১’র আলোকে গঠিত কমিটির তত্ত্বাবধানে শহরে চবি চারুকলা ইনস্টিটিউটের অভ্যন্তরে অবস্থিত একাডেমিক ভবন, আবাসিক হোস্টেল, অন্যান্য অবকাঠামো উন্নয়ন ও সংস্কার কাজসমূহ চলমান রয়েছে। চলমান উন্নয়ন ও সংস্কার কাজসমূহ সুষ্ঠুভাবে শেষ করতে গঠিত কমিটি কর্তৃক সময় বৃদ্ধির আবেদনের পরিপ্রেক্ষিতে কমিটির কার্যকাল আগামী ৩০ মার্চ পর্যন্ত বর্ধিত করা হয়েছে। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আগামী ৩০ মার্চ পর্যন্ত ইনস্টিটিউটের শিক্ষার্থীদের যাবতীয় সশরীরে ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে এবং ওই সময়ে অনলাইন ক্লাস চালু থাকবে। ইনস্টিটিউটের আওতাধীন শিল্পী রশিদ চৌধুরী হোস্টেলও একই তারিখ পর্যন্ত বন্ধ থাকবে। চারুকলা ইনস্টিটিউটের ক্যাম্পাস ও হোস্টেল বন্ধ থাকাকালীন কোনো শিক্ষার্থী চারুকলা ইনস্টিটিউটের ক্যাম্পাস অভ্যন্তরে প্রবেশ করতে পারবে না।
এর আগে গত ২ ফেব্রুয়ারি চারুকলার শিক্ষার্থীদের আন্দোলনের মুখে এক মাসের জন্য চারুকলা ইনস্টিটিউট বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্ষদ সিন্ডিকেট।
চারুকলা ইনস্টিটিউটের মাস্টার্সের শিক্ষার্থী জহির রায়হান অভি বলেন, ‘আবারো এক মাস ইনস্টিটিউট বন্ধ ঘোষণা করা, বিশ্ববিদ্যালয় প্রশাসনের চরম ব্যর্থতার বহিঃপ্রকাশ। প্রশাসন চাচ্ছে যে, আমাদের আন্দোলন চিরতরে বন্ধ হয়ে যাক। সে কারণে আবারো এক মাস বন্ধ ঘোষণা করছে। আমরা আপাতত ইনস্টিটিউটের মূল ফটকের সামনে অবস্থান কর্মসূচি পালন করছি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়