মহাখালীতে অভিযান : তিন রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা

আগের সংবাদ

শ্রমবাজারে সম্ভাবনার হাতছানি : সৌদি আরব ও মালয়েশিয়ায় সংকট দেখা দিলেও ইউরোপে সম্ভাবনার হাতছানি

পরের সংবাদ

উলিপুরে ৭ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

প্রকাশিত: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের উলিপুরে পানিসম্পদ মন্ত্রণালয়ের অধীন ব্রহ্মপুত্র নদের ডানতীর ভাঙ্গন রোধ, আট ভেন্ট রেগুলেটর নির্মাণ, বামনী খাল পূনঃখনন, বাঁধ নির্মাণ ও পুননির্মাণসহ সাতটি প্যাকেজে উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।
গতকাল মঙ্গলবার সকালে উপজেলার হাতিয়া ইউনিয়নের পুরাতন অনন্তপুর বাজারের কাছে ব্রহ্মপুত্র নদের তীরে এসব প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কুড়িগ্রাম- ৩ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক এম এ মতিন। কুড়িগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিনহাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উত্তরাঞ্চল রংপুরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মাহবুবর রহমান, উলিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু, কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন। অন্যান্যের মধ্যে সাংবাদিক তৈয়বুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, কুড়িগ্রামের উলিপুর ও চিলমারী উপজেলার ব্রহ্মপুত্র নদের ডানতীর ভাঙন রোধ(১ম সংশোধী) ও ৬৪ জেলার অভ্যন্তরসহ ছোট নদী, খাল এবং জলাশয় পুনর্খনন প্রকল্প (১ম পর্যায়) (২য় সংশোধিত) শীর্ষক প্রকল্পের আওতায় ৭টি প্যাকেজের মাধ্যমে এসব উন্নয়ন কাজ বাস্তবায়িত হবে। এ কাজে ব্যয় হবে ৪৫ কোটি ২৬ লাখ টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়