জি এম কাদের : এলসির অভাবে দেশের চিকিৎসা ব্যবস্থায় ঘটতে পারে ভয়াবহ বিপর্যয়

আগের সংবাদ

তৈরি পোশাকের নতুন বাজার অনুসন্ধান করুন : প্রধানমন্ত্রী > তাঁতশিল্প আমাদের ঐতিহ্য তা ধরে রাখতে চাই

পরের সংবাদ

যৌতুকের জন্য স্ত্রী হত্যার মামলায় স্বামীর মৃত্যুদণ্ড

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : যৌতুক না পেয়ে চার বছর আগে রাজধানীর মিরপুরে স্ত্রী রিভাকে হত্যার দায়ে স্বামী শাহীনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মৃত্যুদণ্ডের পাশাপাশি তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ এর বিচারক বেগম মাফরোজা পারভীন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। এরপর আসামিকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়। সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলা সূত্রে জানা যায়, দুই লাখ টাকা যৌতুক না দেয়ায় ২০১৯ সালের ৯ মে রিভাকে হত্যা করা হয়। এ ঘটনায় ভুক্তভোগীর মা সহিদা খাতুন বাদী হয়ে মিরপুর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। ডিবি পুলিশের পরিদর্শক এম এ রাহী মামলাটি তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০২১ সালের ৬ সেপ্টেম্বর আদালত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। মামলার বিচার চলাকালে ২২ জন সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়