স্ত্রীর সঙ্গে ঝগড়ায় ২২ মাসের শিশুকে আছাড় দিয়ে হত্যা

আগের সংবাদ

সমাবেশে ওবায়দুল কাদের : হিরো আলমকে প্রার্থী রেছেন ফখরুলরা

পরের সংবাদ

আমার বাসায় লাইব্রেরি আছে

প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ৫, ২০২৩ , ৬:২০ অপরাহ্ণ

ফেব্রুয়ারির প্রথমদিন থেকেই ঢাকায় চলছে বইমেলা। মেলাকে ঘিরে তারকাদেরও আগ্রহের কমতি থাকে না। কাজের ফাঁকে তারাও সময় বের করে হাজির হন বইমেলা প্রাঙ্গণে। কেনেন পছন্দমতো বই। শোবিজ তারকা জয় চৌধুরী  জানালেন বইমেলা ও বই পড়া নিয়ে তার আগ্রহের কথা। শুনলেন সোহানুর সোহাগ

বইমেলা নিয়ে পরিকল্পনা
আমি প্রতি বছরই বইমেলায় যায়। এমনও হয়েছে কোনো বইমেলাতে কয়েকবারও গিয়েছি। ঢাকায় থাকলেই যাব। কিন্তু এ বছর আমি ঢাকার বাইরে। তবে অবশ্যই যাওয়ার ইচ্ছা আছে।

প্রিয় বই
আমি ২০০৯ সালে ‘স্বপ্ন ভাসে অলৌকিক জলে’ বইটি কিনেছিলাম। সেটাই এখন পর্যন্ত পড়া আমার সব থেকে প্রিয় বই। এই বই আমার মনে এত দাগ কেটেছে, যদি এই গল্পে কখনো চলচ্চিত্র নির্মাণ হয়, আমি সেখানে কোনো ভাবনা ছাড়ায় কাজ করব।

প্রিয় লেখক
বিভিন্ন সময় আমার বিভিন্ন ধরনের লেখক পছন্দের ছিল, তাই নির্দিষ্ট করে কোনো লেখকের নাম বলা যাচ্ছে না। তবে সমরেশ মজুমদার, হুমায়ূন আহমেদের লেখা বেশি পড়ি।

যে ধরনের বই বেশি পছন্দ
আমার সব ধরনের যেমন- কবিতা, গল্প, উপন্যাস সব পড়তে ভালো লাগে। আমার বাসায় লাইব্রেরি আছে, সেখানে সব ধরনের বই সংগ্রহ করা আছে। সময় পেলেই আমি বই পড়তে বসি।

প্রথম বইমেলার স্মৃতি
ছোটবেলা থেকেই বইয়ের দোকান থেকে বই কিনতাম কিন্তু আমি যখন বিশ্ববিদ্যালয়ে পড়ি, তখন আমি প্রথম বইমেলায় গিয়েছিলাম। সেবারই প্রথম বই কিনেছিলাম। বন্ধুদের সঙ্গে ঘুরেছি, বই কিনেছি।

প্রথম কেনা বই
আমার প্রথম কেনা বই ‘স্বপ্ন ভাসে অলৌকিক জলে’। যেটা আমি এখন পর্যন্ত অনেক বার পড়েছি।

বইমেলা নিয়ে প্রত্যাশা
বইমেলা যেন বাংলাদেশের সব বয়সি মানুষের কাছে বই পাঠমুখী করে সে রকম একটি ব্যবস্থা করা দরকার, যাতে সবাই ইন্টারনেটমুখী না হয়ে বইমুখী হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়