ডিএসসিসি মেয়র : হানিফ ফ্লাইওভারের নিচে সৌন্দর্যবর্ধন করা হবে

আগের সংবাদ

নির্বাচনী বছরে কর্মসংস্থানে জোর : বেকার ৩ কোটি ৩৯ লাখ ৮৭ হাজার, সরকারি পদ খালি সাড়ে ৩ লাখের বেশি

পরের সংবাদ

ভাটারায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ : দগ্ধ স্বামীকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল স্ত্রীরও

প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর ভাটারার সাঈদনগর এলাকায় স্ত্রীকে নিয়ে নিজস্ব বাড়িতে থাকতেন আব্দুল মজিদ শিকদার (৭২)। গতকাল বৃহস্পতিবার ভোরে গ্যাসের চুলা জ্বালানোর সঙ্গে সঙ্গে বিস্ফোরণ ঘটে। এতে আগুনে ঝলসে গিয়ে চিৎকার করতে থাকেন মজিদ শিকদার। তার চিৎকার শুনে বাঁচাতে ছুটে আসেন স্ত্রী তাসলিমা আক্তার (৪৭)। কিন্তু আগুনের লেলিহান শিখায় দুজনেরই মর্মান্তিক মৃত্যু হয়। সাঈদনগরের ১০৬নং ষষ্ঠ তলার বাড়ির তৃতীয়তলায় এ ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস ও পুলিশ বলছে, তৃতীয় তলায় রান্নাঘরের গ্যাসের লাইন লিকেজ ছিল। সেখান থেকে গ্যাস বের হয়ে পুরো ঘরে ছড়িয়ে পড়ে। ভোরে রান্না করার জন্য চুলায় আগুন জ্বালাতেই সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। জানা গেছে, মৃত আব্দুল মজিদ শিকদার এক সময় ইতালি থাকতেন। এরপর দেশে এসে তেমন কিছু করতেন না। তার দুই ছেলে রয়েছে। তারাও বিয়ে করে স্ত্রী নিয়ে ইতালিতে থাকেন। দুর্ঘটনার সময় মজিদ শিকদার ও তার স্ত্রী ছাড়া ওই বাসায় আর কেউ ছিলেন না। তবে অন্যান্য ফ্ল্যাটে ভাড়াটিয়ারা ছিলেন। এ ঘটনায় মৃতের ভাতিজা মোর্শেদ আলম ভাটারা থানায় একটি অপমৃত্যু মামলা করেছেন।
প্রতিবেশীরা জানান, ভোর সাড়ে পাঁচটার কিছু আগে হঠাৎ করেই বিস্ফোরণের আওয়াজ পান তারা। জানালা দিয়ে পাশের ভবন থেকে দেখা যায় আগুন জ্বলছে। তারা এসে আধা ঘণ্টা ধরে দরজা ধাক্কান। একপর্যায়ে দরজা ভেঙেই ভেতরে ঢুকে দেখতে পান দুজনেই আগুনে ঝলসে গেছেন। খবর দিলে পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে মরদেহ নিয়ে যায়। প্রতিবেশীরা আরো জানান, আগুনে প্রথমে মজিদ শিকদার দগ্ধ হন। এ সময় স্বামীকে বাঁচাতে গিয়ে স্ত্রী তাসলিমাও দগ্ধ হন।
ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাসার মোহাম্মদ আসাদুজ্জামান জানান, খবর পেয়ে মরদেহ দুটি উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়। সেখানে ময়নাতদন্ত শেষে মরদেহ স্বজনদের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে। মৃতের স্বজনরা এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা করেছেন। এছাড়া কোনো অভিযোগ নেই। আগুনের খবরে ফায়ার সার্ভিসের বারিধারা স্টেশন থেকে দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার লিমা খানম জানান, সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে।
মৃতের ভাতিজা মোর্শেদ আলম জানান, ওই বাসায় শুধু চাচা ও চাচি থাকতেন। বাকি ফ্ল্যাটগুলোতে ভাড়াটিয়ারা থাকতেন। দুই চাচাত ভাই স্ত্রী নিয়ে ইতালি থাকেন। তারা দেশে রওনা হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে মরদেহ দুটির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। সেখান থেকে দাফনের জন্য গ্রামের বাড়ি মুন্সীগঞ্জে নিয়ে যাওয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়