ডিএসসিসি মেয়র : হানিফ ফ্লাইওভারের নিচে সৌন্দর্যবর্ধন করা হবে

আগের সংবাদ

নির্বাচনী বছরে কর্মসংস্থানে জোর : বেকার ৩ কোটি ৩৯ লাখ ৮৭ হাজার, সরকারি পদ খালি সাড়ে ৩ লাখের বেশি

পরের সংবাদ

পটুয়াখালীতে হচ্ছে আধুনিক মডেলের শহীদ মিনার

প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালী পৌরসভায় নতুন আধুনিক মডেলের কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় শেখ রাসেল শিশুপার্কের পশ্চিমপাশে এ শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর ও পৌরসভার মেয়র মহিউদ্দিন আহম্মেদ। এরপর সংক্ষিপ্ত আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়।
এ সময় মেয়র মহিউদ্দিন আহম্মেদ জানান, ৪ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্প বাস্তবায়ন হলে গোটা পৌর এলাকা অন্যরকম সুন্দর হবে।
এখানে আধুনিক মডেলের শহীদ মিনার, মুক্তমঞ্চ ও পুকুর সৌন্দর্য বর্ধন হলে এটি হবে বাংলাদেশের মধ্যে অন্যতম একটি আধুনিক শহর। এখানে ফোর লেন হয়েছে, ফোর লনের পাশেই এই বিশাল খোলা জায়গাটিতে আধুনিক পদ্ধতিতে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা থাকবে, সাধারণ মানুষ এক পাশ দিয়ে হেঁটে শহীদ মিনারে ফুল দিয়ে অন্য পাশ দিয়ে চলে যাবে। কোনো জটলা থাকবে না। পুকুরের দক্ষিণ পাশে থাকবে মুক্তমঞ্চ। সেখানে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন সাংস্কৃতিক অনুষ্ঠান করতে পারবে।
তিনি বলেন, আগামী ২১ ফেব্রুয়ারি আশা করি আমরা এখানে পালন করতে পারব। সংশ্লিষ্ট ঠিকাদারকে খুব দ্রুত সময়ের মধ্যে শহীদ মিনার নির্মাণ কাজ শেষ করতে তাগিদ দেন তিনি।
ভিত্তিপ্রস্তর স্থাপনকালে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আ. মান্নান, সদর থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহজাহান ভূঁইয়া, প্রেস ক্লাবের সভাপতি স্বপন ব্যানার্জি, সাধারণ সম্পাদক জাকারিয়া হৃদয়, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমিনুল হক মামুন, শহীদ মিনার নির্মাণ প্রকল্পের ঠিকাদার মোস্তাফিজুর রহমান বাপ্পি এবং ৭নং ওয়ার্ডের কাউন্সিলর খন্দকার দেলোয়ার হোসেন প্রমুখ।
উল্লেখ্য, পটুযাখালী পৌরসভা আধুনিক মডেলের এই শহীদ মিনার প্রকল্পটি বাস্তবায়ন করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়