ডিএসসিসি মেয়র : হানিফ ফ্লাইওভারের নিচে সৌন্দর্যবর্ধন করা হবে

আগের সংবাদ

নির্বাচনী বছরে কর্মসংস্থানে জোর : বেকার ৩ কোটি ৩৯ লাখ ৮৭ হাজার, সরকারি পদ খালি সাড়ে ৩ লাখের বেশি

পরের সংবাদ

নীরাজ কুমার জয়সওয়াল : শ্রীচৈতন্য মহাপ্রভু বাংলাদেশ-ভারতের মধ্যে বড় সেতু

প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার নীরাজ কুমার জয়সওয়াল বলেছেন, শ্রীচৈতন্য মহাপ্রভু বাংলাদেশ ও ভারতের মধ্যে একটি বড় সেতু। সিলেট বিভাগে তার নিজের ও বাবার বাড়ি। কিন্তু পশ্চিমবঙ্গের নবদ্বীপে তার জন্ম। এই সংযোগ দুটিতে দেশের মাঝে বিশাল সেতু নির্মিত হয়েছে। আমাদের পাঠ্যপুস্তকে শ্রীচৈতন্যকে নিয়ে একটি অধ্যায় ছিল, আমরা পড়েছি। সেখান থেকে আমরা মহাপ্রভুকে চিনতে পেরেছি। এবার জয়পুরে এসে বুঝতে পেরেছি মহাপ্রভু কত বড়। এখান থেকে অনেকেই ভারতের পুরী ও নবদ্বীপে যান। আবার ভারত থেকে অনেকেই এখানে আসেন। এই আসা যাওয়ার মাধ্যমে দুই দেশের মানুষের সম্পর্ক আরো বৃদ্ধি পাচ্ছে।
গতকাল বৃহস্পতিবার বিকালে হবিগঞ্জের বাহুবল উপজেলার পূর্ব জয়পুরের শ্রীচৈতন্য মহাপ্রভুর মামার বাড়ি ঐতিহাসিক শ্রীশ্রীশচীঅঙ্গন ধাম-এ ৪২তম বার্ষিক উৎসবের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। তিনি উৎসবে অনেক মুসলিম স¤প্রদায়ের লোকের উপস্থিতি দেখে সন্তোষ প্রকাশ করে বলেন, দুই স¤প্রদায়ের এই মেলন মেলা দেখে আমরা আনন্দিত।

উৎসব উদযাপন কমিটির সভাপতি শেখর দেবের সভাপতিত্বে ও বিশিষ্ট সাংবাদিক অভিজিৎ ভট্টাচার্য্যরে সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অসুস্থতার জন্য উপস্থিত হতে না পারায় প্রধান অতিথি হবিগঞ্জ-১ আসনের এমপি শাহনেওয়াজ মিলাদ গাজী ভিডিও কলে এই মন্দিরের উন্নয়নে আরো সহায়তার আশ্বাস প্রদান করেন। বিশেষ অতিথি হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী উৎসবের সফলতা কামনা করেন এবং সেখানে উপস্থিত দরিদ্রদের জন্য শীতবস্ত্র হিসেবে ২৫টি কম্বল প্রদান করেন।
উৎসব কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক অভিজিৎ ভট্টাচার্য্য জানান, ৫ দিনব্যাপী উৎসবে থাকছে আলোচনা সভা, লীলা কীর্তন, গীতা কীর্তন, পদাবলি কীর্তন, একনাম কীর্তন, ধর্মীয় আলোচনা, সংগীতানুষ্ঠান, শীতবস্ত্র বিতরণ, মহাপ্রসাদ বিতরণ ও বসন্ত উৎসবসহ নানা আয়োজন। এখানে দেশের বিখ্যাত শিল্পীদের পাশাপাশি ভারত থেকে আসা শিল্পীরাও সংগীত পরিবেশন করবেন। ৬ ফেব্রুয়ারি বসন্ত উৎসবের মধ্য দিয়ে শেষ হবে এই উৎসব। তিনি উৎসবটি সফল করতে ধর্মবর্ণনির্বিশেষে এলাকার সকল শ্রেণিপেশার মানুষের সার্বিক সহযোগিতা কামনা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়