ক্রোয়েশিয়া : ক্রিমিয়া কখনোই আর ইউক্রেনের অংশ হবে না

আগের সংবাদ

পাতালরেল যুগে বাংলাদেশ : ১০০ সেকেন্ড পর পর ট্রেন, ভূগর্ভে হবে ১২টি তিনতলা স্টেশন

পরের সংবাদ

সেফ দ্য রোডের প্রতিবেদন : জানুয়ারিতে সড়কে ঝরল ৩২২ প্রাণ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি বছরের প্রথম মাসে সারাদেশে ৩ হাজার ৫৪৩টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এসব দুর্ঘটনায় নিহত হয়েছে ৩২২ জন। এছাড়া আহত হয় ৩ হাজার ৮০৪ জন।
গতকাল বুধবার সেভ দ্য রোড এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে।
সেভ দ্য রোডের অঙ্গীকার, পথ দুর্ঘটনা থাকবে না আর- এ প্রতিপাদ্য নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে ২০০৭ সালে পথচলা শুরু করে এ সংগঠনটি। দেশের ১৭টি জাতীয় দৈনিক পত্রিকা, ২০টি টেলিভিশন চ্যানেল ও ২২টি নিউজ পোর্টালসহ বিভিন্ন সংবাদ সংস্থার তথ্যের পাশাপাশি সারাদেশে সেভ দ্য রোডের স্বেচ্ছাসেবীদের প্রাপ্ত তথ্য নিয়ে এ প্রতিবেদন তৈরি করা হয়েছে।
সংগঠনটির মহাসচিব শান্তা ফারজানা স্বাক্ষরিত এই প্রতিবেদনে বলা হয়, বাইক লেন না থাকা, অনিয়ন্ত্রিত গতিতে বাহন পরিচালনা আর আইনের প্রতি অনুগত না থাকায় জানুয়ারি মাসে ১ হাজার ৩২৮টি মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হয়েছে ১ হাজার ৩৫৪ জন, নিহত হয় ৮০ জন।
৫৭৯টি সড়ক দুর্ঘটনায় আহত ৬৫৯ ও নিহত হয় ৬৭ জন। ৭৬০টি বাস দুর্ঘটনায় আহত ৮৬৫ ও নিহত হয় ১০১ জন। সিএনজি-নসিমন-করিমনসহ অবৈধ বিভিন্ন বাহনে ৮৭৬টি দুর্ঘটনায় আহত হয় ৯২৬ ও নিহত ৭৪ জন।
সেভ দ্য রোড এর পক্ষ থেকে আরো জানানো হয়, এ বছরের ১-৩১ জানুয়ারি পর্যন্ত নৌপথে দুর্ঘটনা ঘটেছে ৬১টি।
এতে আহত হয়েছে ৮৭ জন, নিহত হয় ১৬ জন। রেলপথে দুর্ঘটনা ঘটে ২৬টি। আহত হয়েছে ৪৬।
নিহত হয়েছে ১১ জন। আকাশপথে কোনো দুর্ঘটনা না ঘটলেও বিমানবন্দরের অব্যবস্থাপনার কারণে অসুস্থ হয় ৭৮ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়