ক্রোয়েশিয়া : ক্রিমিয়া কখনোই আর ইউক্রেনের অংশ হবে না

আগের সংবাদ

পাতালরেল যুগে বাংলাদেশ : ১০০ সেকেন্ড পর পর ট্রেন, ভূগর্ভে হবে ১২টি তিনতলা স্টেশন

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মসজিদে চুরি
সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : সিংগাইরে তালা ভেঙে মসজিদে চুরির ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার রাতে ধল্লা ইউনিয়নের মেদুলিয়া দক্ষিণ পাড়া জামে মসজিদে এ ঘটনা ঘটে। মসজিদের ঈমাাম হাফেজ মাওলানা আনোয়ার হোসেন বলেন, গভীর রাতে কলাপসিবল গেট ও ভেতরের দরজার দুটি তালা ভেঙে চোরেরা আইপিএস, মাইক ও ব্যাটারি নিয়ে যায়, যার মূল্য প্রায় ৬০ হাজার টাকা। সিংগাইর থানার ধল্লা পুলিশবক্সের ইনচার্জ এসআই মো. রফিকুল ইসলাম বলেন, ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
ক্রীড়া প্রতিযোগিতা
গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : গজারিয়ার ভাটেরচর দেওয়ান আব্দুল মান্নান পাইলট উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দিনব্যাপী বিদ্যালয়ের মাঠে এ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ৪০টি ইভেন্টে নানা ধরনের খেলার সাজ ছিল এই আয়োজনে। এতে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য মৃণাল কান্তি দাস। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রূপালী ব্যাংকের ডিজিএম ও বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন গজারিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সিআইপি রেফায়েত উল্লাহ খান তোতা। এছাড়াও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান শিকদার, ভাটেরচর দেওয়ান আব্দুল মান্নান পাইলট উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ দাতা সদস্য সোহরাব হোসেন, কো-অপ্ট সদস্য মোহাম্মদ রাসেল খন্দকার, অভিভাবক সদস্য নজরুল ইসলাম প্রমুখ।
ইউএনওর যোগদান
আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি : আনোয়ারায় নবাগত উপজেলা নির্বাহী অফিসার মো. ইসতিয়াক ইমন কর্মস্থলে যোগদান করেছেন। যোগদানের পর গতকাল বুধাবর প্রথম দিন তিনি দাপ্তরিক কার্যক্রম সম্পন্ন করেন। এর আগে তিনি খাগড়াছড়ির ল²ীছড়ি উপজেলায় ইউএনও হিসেবে দায়িত্ব পালন করেন। ৩৪তম বিসিএসের কর্মকর্তা মো. ইসতিয়াক ইমন আনোয়ারায় যোগদানের পর তিনি বিভিন্ন পেশার মানুষের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তিনি সরকারের অর্পিত দায়িত্বসহ মানুষের পাশে থেকে সেবা করার অঙ্গীকার করেন।
ওরিয়েন্টেশন
পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : পাংশা সরকারি কলেজে গতকাল একাদশ শ্রেণির নতুন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। আনন্দঘন পরিবেশে শিক্ষার্থীদের হাতে ফুল, মিষ্টি ও কলেজের প্রসপেক্টাস তুলে দিয়ে তাদের বরণ করা হয়। ভর্তি কমিটির সদস্য, ভূগোল ও পরিবেশ বিভাগের প্রভাষক মেহেদী হাসান লিটনের সভাপতিত্বে এবং বাংলা বিভাগের প্রভাষক খলিলুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ প্রফেসর হোসনেয়ারা খাতুন। বিশেষ অতিথি ছিলেন রসায়ন বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক নূশরাত হাছনীন, গণিত বিভাগের প্রভাষক সানজিদা হায়দারী এবং তথ্য ও যোগাযোগ বিভাগের প্রধান মো. মামুন-উর-রশিদ জোয়ার্দ্দার। কলেজের সব বিভাগের প্রভাষক, অভিভাবক ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
সংবর্ধনা
সদরপুর (ফরিদপুর) প্রতিনিধি : সদরপুরে বেগম রোকেয়া পদকপ্রাপ্ত রহিমা খাতুনকে সংবর্ধনা দিয়েছে উপজেলা শিল্পকলা একাডেমি, সদরপুর কন্ঠচয়ন ও সদরপুর নাট্যগোষ্ঠী। গত মঙ্গলবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমি অডিটরিয়ামে ফুল ও ক্রেস্ট দিয়ে তাকে সংবর্ধনা দেয়া হয়। উপজেলা নির্বাহী অফিসার ও শিল্পকলা একাডেমির সভাপতি আহসান মাহমুদ রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন সদরপুর থানার ওসি সুব্রত গোলদার, সদরপুর প্রেসক্লাবের সভাপতি কাজী খলিলুর রহমান, কন্ঠচয়নের সভাপতি কবির হোসাইন, সাধারণ সম্পাদক আবুল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মামুন অর রশিদ। সঞ্চালনায় ছিলেন উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ইমারত হোসেন বাচ্চু।
আত্মহত্যা
দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে এক মহিলা আত্মহত্যা করেছেন। পুলিশ মরদেহ উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে। ফুলবড়ী রেলওয়ে স্টেশনে কর্মরত এসআই সাজ্জাদ হোসেন জানান, গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টায় ঢাকাগামী ট্রেন ফুলবাড়ী স্টেশনে পৌঁছলে এক মহিলা লাফ দেন। এ সময় কাটা পড়ে তিনি মারা যান। নিহত মহিলা জেলার ফুলবাড়ী উপজেলার দেবজানি গ্রামের মঙ্গল রায়ের স্ত্রী সুনিলা রায় (৩৫)। পারিবারিক কলহে অভিমান করে তিনি আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। এ ঘটনায় পার্বতীপুর রেলওয়ে থানায় ইউডি মামলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়