কেরানীগঞ্জের দগ্ধ সেই গৃহবধূর মৃত্যু

আগের সংবাদ

অনির্বাচিত সরকার এলে সংবিধান অশুদ্ধ হবে : অমর একুশে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

শ্রীপুর : বিক্রি হওয়া সন্তান মায়ের কোলে ফিরিয়ে দিল পুলিশ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুরে অভাবের তাড়নায় দেড় মাস বয়সি ছেলে সন্তানকে ৪২ হাজার টাকায় বিক্রি করে দিয়েছিল মা। খবর পেয়ে শ্রীপুর থানা পুলিশ ওই শিশুকে উদ্ধার করে তার মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার তেলিহাটি ইউনিয়নের আবদার গ্রামের আলফাজ উদ্দিনের বাড়িতে এ ঘটনা ঘটে। শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) আবু রায়হান বিষয়টি নিশ্চিত করেছেন।
শিশুটি ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার রেখা আক্তারের ছেলে। রেখা তার ছেলেকে নিয়ে ওই এলাকায় ভাড়া থাকেন। শিশুকে কিনে নেয়া সাদ্দাম হোসেন নড়াইলের নরাগাতী উপজেলার কামশিয়া গ্রামের খলীলুর রহমানের ছেলে। তিনি আবদার এলাকায় ভাড়া থেকে স্থানীয় বিবিএস ক্যাবল কারখানায় টেকনিশিয়ান পদে চাকরি করেন।
শিশুর মা রেখা আক্তার জানান, প্রায় ৫ বছর আগে শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের আবদার (ঢালীপাড়া) গ্রামের হারেজ মিয়ার ছেলে তুহিনকে পরিবারের অমতে ভালোবেসে বিয়ে করেন রেখা। তুহিনের বাড়িতে আগের পক্ষের স্ত্রী রয়েছে। তাই বিয়ের পর রেখাকে বাড়িতে ওঠাননি তুহিন। তবে একই এলাকায় একটি ভাড়া বাড়িতে থাকতেন এই দম্পতি। রেখা যখন ৭ মাসের গর্ভবতী, তখন তুহিন সৌদি চলে যান এবং রেখার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। এরপর সন্তান হওয়ার পর বিয়ের ডকুমেন্ট (কাবিননামা) না থাকায় তুহিন তার ছেলেকে অস্বীকার করেন। পরে সামাজিক স্বীকৃতি না থাকা ও অভাবের তাড়নায় ছেলেকে বিক্রি করে দেন রেখা।
শিশুকে কিনে নেয়া সাদ্দাম হোসেন বলেন, ‘আমি নিঃসন্তান। কোনো সন্তান না হওয়ায় লালন-পালনের জন্য ওই শিশুটিকে কিনে নেই। শিশুর মায়ের কোনো পরিচয়পত্র না থাকায় এলাকার স্থানীয় কয়েকজন সাক্ষীর উপস্থিতিতে স্ট্যাম্পের মাধ্যমে ৪২ হাজার টাকায় ওই ছেলে শিশু সন্তানকে কিনেছিলাম। পরে পুলিশের নির্দেশেই শিশুটিকে তার মায়ের কাছে ফিরিয়ে দেই।’
শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) আবু রায়হান বলেন, অভাবের তাড়নায় এক মা তার দেড় মাস বয়সি শিশু ছেলেকে বিক্রি করে দেয়। পরে ঘটনাস্থলে গিয়ে টাকা ফেরত দিয়ে শিশু ছেলেকে তার মায়ের কোলে তুলে দেই।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়