কেরানীগঞ্জের দগ্ধ সেই গৃহবধূর মৃত্যু

আগের সংবাদ

অনির্বাচিত সরকার এলে সংবিধান অশুদ্ধ হবে : অমর একুশে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

ওবায়দুল কাদের : বিএনপির শোভাযাত্রা যেন নীরব শোকযাত্রা

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির পদযাত্রা কর্মসূচি নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতাদের শক্তি কমে আসছে, দম কমে আসছে, এখন লাফালাফি বন্ধ করে নীরব পদযাত্রা, শোকযাত্রা শুরু করেছে। তাদের যাত্রা দেখলে মনে হয়, কেউ মারা গেলে যে নীরব শোভাযাত্রা, সেই শোভাযাত্রা। গতকাল মঙ্গলবার রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা উত্তর আওয়ামী লীগের শান্তি সমাবেশে এসব কথা বলেন তিনি।
শান্তি সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান। এতে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি প্রমুখ।
ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলনের কী খবর? কী খবর? ভুয়া। ১০ তারিখের লাল কার্ড ভুয়া। সরকার পতন ভুয়া। ৫৪ দল ভুয়া। ২৭ দফা, ১০ দফা, ১৪ দফা ভুয়া। পদযাত্রা ভুয়া। বিএনপির সরকার পতনের স্বপ্ন ভুয়া। তিনি বলেন, মির্জা ফখরুল ভীষণ ক্ষেপে গেছেন। তিনি গোস্যা করেছেন। তিনি বলছেন, ব্রাহ্মণবাড়িয়ার নির্বাচন নাকি মাগুরার উপনির্বাচনের দাদা। ইলেকশন কিন্তু এখনো হয়নি। হবে আগামীকাল (আজ)। মাগুরার উপনির্বাচন হুন্ডাগুণ্ডা দিয়ে সকাল ১০টার মধ্যে ভোট শেষ। ১০টার পর আর ভোট নেই। সেই নির্বাচন আর হবে না। ফখরুল সাহেব, মাগুরা স্টাইলের নির্বাচন হবে না। মাগুরার দাদাও হবে না, নানাও হবে না। ইলেকশন ইলেকশনই হবে।
উকিল আব্দুস সাত্তার ভূঁইয়াকে সমর্থনের বিষয়ে কাদের বলেন, আওয়ামী লীগের অধিকার আছে কাউকে সমর্থনের। সেখানে আমাদের প্রার্থী নেই, সে কারণে আমরা একজনকে সমর্থন দিয়েছি। তার অর্থ এই নয় যে, আমরা নির্বাচনকে নিয়ন্ত্রণ করছি। নির্বাচন শান্তিপূর্ণ হবে। আওয়ামী লীগ সরকার কোনো প্রকার হস্তক্ষেপ করবে না। তিনি বলেন, আসল খেলা আগামী জানুয়ারি। ফাইনাল খেলা আগামী নির্বাচন। নৌকা চলছে, নৌকা চলবে। নৌকা চলে ভাসিয়া, ভোট দেবেন হাসিয়া। তৈরি হয়ে যান। যারা জঙ্গিবাদের দোসর, যারা বঙ্গবন্ধুসহ চার নেতার খুনি, তাদের হাতে বাংলাদেশ আর ফিরবে না, তাই লন্ডনে বসে ‘টেক ব্যাক’ বললেই আলো থেকে অন্ধকারে বাংলাদেশ আর ফিরে যাবে না।
মন্ত্রী বলেন, বাংলাদেশে রিমোট কন্ট্রোলে আন্দোলন হবে না। আপনাদের রঙিন খোয়াব কর্পূরের মতো উবে যাবে। ময়ূর সিংহাসন আর ফিরে আসবে না। ভিক্টোরিয়ার মতো ক্ষমতায় বসবেন, সেইদিন চলে গেছে।
তারেক রহমানের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপি করে নৈরাজ্য, আওয়ামী লীগ করে শান্তি সমাবেশ। বিদেশ থেকে ষড়যন্ত্র না করে সাহস থাকলে দেশে আসেন। আইনি পথে মোকাবিলা করুন। তিনি বলেন, ২০০৮ সালে প্রধানমন্ত্রী বলেছিলেন বাংলাদেশকে বদলে দেবেন। তিনি তা করে দেখিয়েছেন। শত শত উন্নয়ন প্রকল্প তিনি করে দেখিয়েছেন। অবকাঠামো ছাড়াও ডিজিটাল বাংলাদেশ উপহার দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়