চট্টগ্রামে ফয়েস লেক বেসক্যাম্প উদ্বোধন

আগের সংবাদ

কাটবে যেসব সংকট : আইএমএফের ৪.৭ বিলিয়ন ডলার ঋণ

পরের সংবাদ

মরুর বুকে গোল খরায় ক্রিশ্চিয়ানো রোনালদো

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাতার বিশ্বকাপ চলাকালে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক শেষ হয় পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর। বিশ্বকাপ শেষ হওয়ার পরপরই তিনি যোগ দিয়েছেন সৌদি আরবের শীর্ষ ক্লাব আল নাসরে। সৌদির ক্লাবে যোগ দিয়েও নিষেধাজ্ঞার কারণে তিনি ১৯ জানুয়ারির আগে কোনো ম্যাচ খেলতে পারেননি। পিএসজির সৌদি আরব সফরের সময় সৌদির শীর্ষ দুই ক্লাব আল নাসর ও আল হিলালের সম্মিলিত দল রিয়াদ অলস্টার একাদশ নামক দল গঠন করা হয়। সে দলের হয়ে ১৯ জানুয়ারি পিএসজির বিপক্ষে সৌদি ফুটবলে অভিষেক হয় এ তারকা ফুটবলারের। সেই ম্যাচে ভালো করলেও নিজের ক্লাবের হয়ে পরের দুটি ম্যাচে ভালো করতে পারেননি তিনি। ক্রিস্টিয়ানো রোনালদোর বর্তমান ক্লাব আল নাসর সর্বশেষ আল ইত্তিহাদের বিপক্ষে মাঠে নেমেছিল সৌদি সুপার লিগের সেমিফাইনালে। ম্যাচটিতে ৩-১ গোলের বড় ব্যবধানে পরাজিত হয়েছে রোনালদোরা। ক্লাবে যোগ দিয়েই অধিনায়কের দায়িত্ব পেয়েছেন এ সাবেক ইউনাইটেড তারকা। পুরো ম্যাচেই খেলেছেন তিনি, তবে তার জনপ্রিয় হওয়ার মূল কারণ যে ক্ষিপ্রতা সেই ক্ষিপ্রতা তিনি দেখাতে
পারেননি ম্যাচটিতে। নিজে গোলের কোনো সুযোগ তো তৈরি করতে পারেনইনি, বরং গোল করার সুবর্ণ সুযোগ হাতছাড়া করে দলকে চাপে ফেলেছেন। ম্যাচটিতে হারার পর আল নাসর কোচ পরাজয়ের কারণ হিসেবে দায়ী করেছেন রোনালদের সেই গোল মিসকেই। প্রথমার্ধেই আল নাসরকে দুটি গোল হজম করতে হয়। প্রথমার্ধের নির্ধারিত সময় শেষে যোগ করা সময়ে সুযোগ আসে রোনালদোর সামনে। সুযোগটি যদি তিনি কাজে লাগাতে পারতেন তাহলে পেয়ে যেতেন এ ক্লাবের হয়ে তার প্রথম গোল। তাছাড়া হয়তো তাদের পরাজয়ের মুখও দেখতে হতো না। ক্লাবে রোনালদোকে পেয়ে যে কোচ খুশিতে মেতে থাকতেন সে কোচ রুডি গার্সিয়াই ক্ষোভ প্রকাশ করেছেন রোনালদোর বিরুদ্ধে। তিনি বলেছেন, ‘প্রথমার্ধে রোনালদোর ওই গোল মিসটাই ম্যাচের গতিপথ পরিবর্তন করে দিয়েছে।’ এর আগে তিনি হাসিমুখেই বলেছিলেন আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো বিশ্বতারকা লিওনেল মেসিকে তিনি দলে চেয়েছিলেন। পিএসজি তারকা মেসিকে যেহেতু পাওয়া যায়নি তাই

পারফরম্যান্সে খুশি ছিল সৌদির ফুটবল ক্লাব আল নাসর।
রেকর্ড পরিমাণ বেতন দিয়ে ক্লাবে রাখা খেলোয়াড়ের কাছ থেকে এমন দুর্দান্ত পারফরম্যান্সই আশা করেছিল ক্লাব কর্তৃপক্ষ। ক্লাবকে এগিয়ে নিতে তিনি ভালোই অবদান রাখবেন বলে আশা করছিলেন ক্লাবের কোচ। তবে বিপত্তি দেখা দেয় তিনি যখন ক্লাবের হয়ে প্রথম ম্যাচ খেলতে নামেন।
ক্লাবে নিজের অভিষেকের ম্যাচে কোনো গোল পাননি রোনালদো। পারফরম্যান্সেও ছিল ঘাটতি। এক কথায় আল নাসরে তার অভিষেক ছিল সাদা-কালো। সেই ম্যাচেও পুরো সময় খেলেছিলেন আল নাসর অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো। জালে বল জড়ানোর চেষ্টা করেননি বললে ভুল হবে। দলকে এগিয়ে নিতে ম্যাচটিতে তিনি শট নিয়েছিলেন চারটি। তবে রেকর্ড বেতন পাওয়া কোনো খেলোয়াড়ের এমন শট দেখলে যে কেউই আশাহত হবেন। কেননা তার প্রতিটি শটই ছিল লক্ষ্যের বাইরে। তালিসকার একমাত্র গোলে কোনোরকমে লজ্জাজনক পরাজয় থেকে রোনালদোরা বেঁচে যান। বলে রোনালদো যদি মাথা লাগাতে পারতেন তাহলে হয়তো অভিষেকটি রঙিন হতো রোনালদের। তবে বলে তার মাথা না লাগায় সুযোগ কাজে লাগিয়ে নিজের খাতায় গোল যোগ করে নিয়েছিলেন তালিসকা। ম্যাচের বিরতি শেষে আবার নিজের সাদা-কালো অভিষেককে রঙিন করার চেষ্টা করেন তার দেয়া জনপ্রিয় বাইসাইকেল কিকের মাধ্যমে। বলে পা না লাগায় তার সেই চেষ্টাও ব্যর্থ হয়।
– শাহাদাত হোসেন কিফাত

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়