চট্টগ্রামে ফয়েস লেক বেসক্যাম্প উদ্বোধন

আগের সংবাদ

কাটবে যেসব সংকট : আইএমএফের ৪.৭ বিলিয়ন ডলার ঋণ

পরের সংবাদ

ক্লাব পরিচিতি : আতলেটিকো ওসাসুনা

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

স্প্যানিশ ফুটবল লিগ লা লিগার একটি স্থানীয় পেশাদার ফুটবল ক্লাব ওসাসুনা। এটি এসএ ওসাসুনা নামেও পরিচিত। ২০০৫ সালের পর প্রথমবার ক্লাবটি কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনালে সেভিয়াকে হারিয়ে সেমিফাইনারে উঠেছে। ওই আসরে ফাইনালে রিয়াল বেটিসের কাছে পরাজিত হয়ে রানার্স আপ হয়েছিল ক্লাবটি। এরপরের আসরগুলোতে আর সেমি পর্যন্তও পৌঁছানোর সুযোগ হয়নি ওসাসুনার।
ক্লাব আতলেটিকো ওসাসুনা ১৯২০ সালের ২৪ অক্টোবর তারিখে প্রতিষ্ঠিত হয়েছিল। প্রতিষ্ঠার এক যুগ পর ক্লাবটি সেগান্ডা ডিভিশনে অংশগ্রহণ করে। সেগান্ডা ডিভিশনে অংশগ্রহণের তিন মৌসুম পর লা লিগায় অংশগ্রহণ করে তারা। ১৯-২০ মৌসুমে লা লিগায় ক্লাবটির অবস্থান দশম স্থানে। ক্লাবটির অন্যতম সাফল্য ১৯৮৫-৮৬ মৌসুমে উয়েফা কাপে অংশগ্রহণ করা। ২০০৫ সালে কোপা দেল রে’র রানার্স আপ হওয়ার পর তারা লা লিগায় চতুর্থ স্থানে উঠে এসেছিল। ফলে ক্লাবটির সুযোগ হয় চ্যাম্পিয়ন্স লিগে খেলার। চ্যাম্পিয়ন্স লিগে খেলাই ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ সফলতা। ঘরোয়া ফুটবলে ওসাসুনা এখন পর্যন্ত ১১টি শিরোপা জয়লাভ করেছে। এর মধ্যে ৪টি সেহুন্দা ডিভিশন শিরোপা এবং ৭টি তেরসেরা ডিভিশন শিরোপা রয়েছে। ক্লাবটি লা লিগায় ৩৬টি, সেগান্ডা ডিভিশনে ৩৪টি, টেরসেরা ডিভিশনে ১৩টি ও ক্যাটাগরিস রেজিওনালে ১টি মৌসুম খেলেছে। বর্তমানে এই ক্লাবের ম্যানেজারের দায়িত্ব পালন করছেন হাগোবা আররাসাতে এবং সভাপতির পদে আছেন লুইস সাবালসা।
– কাগজ ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়