শিমুর মেয়েকে বাবা : ‘মা ভুল করেছি মাফ করে দিও’

আগের সংবাদ

স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি : যে ফর্মুলায় স্মার্ট বাংলাদেশ

পরের সংবাদ

শ্যামল দত্তকে সাতকানিয়ায় সংবর্ধনা

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত বলেছেন, সামনে নির্বাচনের বছর। আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের সপক্ষের দল আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় আনতে হবে। না হলে স্মার্ট বাংলাদেশ হবে না। স্মার্ট বাংলাদেশ করতে হলে মুক্তিযুদ্ধের চেতনার হাতকে শক্তিশালী করতে হবে। একটি অসা¤প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য বঙ্গবন্ধু আজীবন সংগ্রাম করেছেন। যার জন্য ৩০ লাখ মানুষ শহীদ হয়েছেন। বাংলাদেশের এমন কোনো গ্রাম, পাড়া, এলাকা পাওয়া যাবে না, যে পাড়ায় একজন লোকও শহীদ হয়নি। সে দেশের মুক্তিযুদ্ধের চেতনায় ক¤েপ্রামাইজ করা যাবে না।
গতকাল শুক্রবার বিকালে আমিলাইষ ব্যাংক মাঠে ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ও দুবাই প্রবাসী মহিউদ্দিন ফয়সালের সহযোগিতায় এ সংবর্ধনার আয়োজন করা হয়। আমিলাইষ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জিয়াউর রহমান জিয়ার সভাপতিত্বে সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব সিআইপি। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, জেলা পরিষদের সদস্য আব্দুল আলীম, দুবাই প্রবাসী মহিউদ্দিন ফয়সাল। জেলা পরিষদের সদস্য নির্বাচিত হওয়ায় আব্দুল আলীমকেও সংবর্ধনা দেয়া হয়।
এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এডভোকেট প্রদীপ কুমার চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসম্পাদক তোফাজ্জল হোসেন চৌধুরী তুহিন, আমিলাইষ শক্তি সংঘের সভাপতি শ্যামল দত্ত, আমিলাইষের সাবেক চেয়ারম্যান এইচ এম হানিফ, বর্তমান চেয়ারম্যান আলহাজ মোজাম্মেল হক চৌধুরী, আলহাজ শামসুল ইসলাম ও ব্যবসায়ী মো. ইলিয়াছ সওদাগর।
এ সময় শ্যামল দত্ত বলেন, আমাদের ঘরে ঘরে শিক্ষিত জনগোষ্ঠী গড়ে তুলতে হবে। শুধু শিক্ষিত না, মানবিক গুণসম্পন্ন মানুষ গড়ে তুলতে হবে। সাংস্কৃতিক বোধসম্পন্ন মানুষ গড়ে তুলতে হবে। এ জায়গায় যদি আমরা ক¤েপ্রামাইজ করি, বঙ্গবন্ধুর আদর্শের প্রতি আমরা অবিচল থাকব না। যে রাজনীতি আমাদের সংস্কৃতিবান করবে না, আমাদের মানবিক বোধসম্পন্ন করবে না, আমাদের সততার শিক্ষা দেবে না, আমরা সে রাজনীতি বঙ্গবন্ধুর কাছ থেকে শিখিনি। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়েন, কারাগারের রোজনামচা পড়েন। তাহলে দেখবেন কী পরিমাণ মানবিক গুণসম্পন্ন রাজনীতিবিদ ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের বিকল্প হচ্ছে অগ্নিসন্ত্রাস, যুদ্ধাপরাধী, রাজাকার-আলবদর। আমরা সে অন্ধকার যুগে ফেরত যেতে চাই না। আমরা চাই মুক্তিযুদ্ধের চেতনায় আজকে বাংলাদেশের যে অগ্রযাত্রা সুচিত হয়েছে সে রাজপথ ধরে আমরা এগিয়ে যাব।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ করেছেন। এখন একটি স্মার্ট বাংলাদেশ করতে চাই। স্মার্ট বাংলাদেশ করতে হলে আমাদের সবাইকে স্মার্ট হতে হবে। মাদকমুক্ত ও অপরাধমুক্ত হতে হবে। তাহলেই মুক্তিযুদ্ধের বাংলাদেশ, গণতান্ত্রিক বাংলাদেশ, অস¤প্রদায়িক বাংলাদেশ হবে।
নির্বাচিত করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি আরো বলেন, আপনারা আমাকে যে সংবর্ধনা দিচ্ছেন, আসলে সংবর্ধনাটি প্রাপ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার। কারণ তিনি আমাকে মনোনয়ন দিয়েছেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচন করার জন্য। আমি একেবারেই প্রস্তুত ছিলাম না দেশের গুরুত্বপূর্ণ পেশাজীবী সংগঠনের নির্বাচনের জন্য। প্রেস ক্লাবের ভোটাররা আমাকে ভোট দিয়েছে মানে সাতকানিয়াবাসীকে ভোট দিয়ে জয়যুক্ত করেছেন।
সংবর্ধনা শেষে আমিলাইষ ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শেখ হাসিনা গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্টের ২০২২-২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এতে খেলায় অংশগ্রহণ করেন আমিলাইষ ১নং ওয়ার্ড ও ৫নং ওয়ার্ড। খেলায় রানার্সআপ হয় আমিলাইষ ১নং ওয়ার্ড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়