শিমুর মেয়েকে বাবা : ‘মা ভুল করেছি মাফ করে দিও’

আগের সংবাদ

স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি : যে ফর্মুলায় স্মার্ট বাংলাদেশ

পরের সংবাদ

লোহাগড়ার ল²ীপাশা মহিলা ডিগ্রি কলেজ : স্বামী দাবি করে অধ্যক্ষের অফিসে এক নারী

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া ল²ীপাশা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষকে স্বামী দাবি করে গত বৃহস্পতিবার দুপুরে অধ্যক্ষের দপ্তরে হাজির হলেন (৪০) বছর বয়সি এক নারী। তিনি খুলনা জেলার দীঘলিয়া উপজেলার দেয়াড়া গ্রামের ইব্রাহীম বিশ্বাসের মেয়ে লাভলী ইয়াসমীন। তিনি নিকটাত্মীয়দের সঙ্গে নিয়ে কলেজের অধ্যক্ষ ফারুক হোসেনকে তার স্বামী বলে স্ত্রীর মর্যাদা পেতে চান।
এ সময় অধ্যক্ষের রুমে থাকা ওই কলেজের নারী শিক্ষকরা স্ত্রী দাবি করা লাভলীকে নিবৃত্ত করার চেষ্টা করেন। একপর্যায়ে লাভলী ইয়াসমীন তার নিকটাত্মীয়দের নিয়ে অধ্যক্ষের রুম থেকে বের হয়ে যান।
লাভলী ইয়াসমীন বলেন, অধ্যক্ষ ফারুক হোসেন আমাদের বাড়িতে লজিং থেকে বিএল কলেজে লেখাপড়া করতেন এবং ছাত্র শিবিরের রাজনীতি করত। ১৯৯৮ সালের ১০ মে অধ্যক্ষ ফারুক হোসেনের সঙ্গে পারিবারিকভাবে আমার বিয়ে হয়। যার রেজিস্ট্রি কাবিন রয়েছে। অধ্যক্ষ ফারুক হোসেন বাড়িতে পরে তুলে আনবেন বলে আমার বাবার বাড়িতে আমাকে রেখে সংসার করেছেন। এবং সেই থেকেই নিয়মিত যাতায়াত করতেন। আমার মা ও ভাইয়ের কাছ থেকে অনেক আর্থিক সুবিধা নিয়েছেন। কয়েক মাস আগে আমার মা মারা গেলে আমার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। আমি অনেক পরে জানতে পেরেছি অধ্যক্ষ ফারুক হোসেন আরেকটি বিয়ে করেছে। আমি এর বিচার চাই। যার কারণে আজ আমি ল²ীপাশা মহিলা ডিগ্রি কলেজে এসেছি।
এ ব্যাপারে অধ্যক্ষ ফারুক হোসেন জানান, ১৯৮৩ সালে আমি দেয়াড়া গ্রামেন ইব্রাহীম বিশ্বাসের বাড়িতে লজিং থাকতাম। ইব্রাহীম বিশ্বাসের মেয়ে লাভলী ইয়াসমীন সে সময় তৃতীয় শ্রেণির ছাত্রী ছিল। পরবর্তীতে আমি পড়াশুনা শেষ করে বাড়িতে চলে আসি এবং শিক্ষকতা পেশায় যোগ দেই। আমি ১৯৯১ সালে অভিভাবকদের মাধ্যমে যে মেয়েকে বিয়ে করি, তিনি বর্তমানে লোহাগড়া সরকারি আদর্শ কলেজে শিক্ষকতা করেন। লাভলী নামের ওই নারী কু-মতলবে, লোভের বশবর্তী হয়ে আমাকে স্বামী হিসেবে দাবি করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়