শিমুর মেয়েকে বাবা : ‘মা ভুল করেছি মাফ করে দিও’

আগের সংবাদ

স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি : যে ফর্মুলায় স্মার্ট বাংলাদেশ

পরের সংবাদ

রিজওয়ানার ওপর হামলা : কাউন্সিলরসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : পাহাড় কেটে খাল ভরাট ও স্থাপনা নির্মাণের স্থান পরিদর্শনে হামলা ও বাধা দেয়ার ঘটনায় চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর জহুরুল আলম জসিমকে প্রধান আসামি করে মামলা করেছেন বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী এডভোকেট সৈয়দা রিজওয়ানা হাসান। গত বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) আকবর শাহ থানায় এ মামলা করা হয়।
সিএমপির সহকারী পুলিশ কমিশনার (পাহাড়তলী) এ কে এম মহিউদ্দিন সেলিম এ তথ্য জানিয়েছেন। এজাহারে কাউন্সিলর জসিমসহ সাতজনের বিরুদ্ধে বাধা প্রধান, অভিযোগ, অস্ত্রশস্ত্র নিয়ে গাড়ি আটকে দেয়া, গাড়িতে পাথর ছোড়াসহ বিভিন্ন অভিযোগ আনা হয়। অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা এ বিষয়ে কাজ করছেন।
গত বৃহস্পতিবার দুপুরে বেলার কর্মকর্তাদের নিয়ে চট্টগ্রাম মহানগরীর আকবর শাহ থানাধীন উত্তর পাহাড়তলীর সুপারি বাগান এলাকায় অবৈধভাবে পাহাড় কেটে কালির ছাড়া খাল ভরাট করে স্থাপনা নির্মাণের স্থান পরিদর্শনে গেলে স্থানীয় কাউন্সিলরের লোকজন কর্তৃক বাধা ও হামলার শিকার হন রিজওয়ানা হাসান।
থানায় দায়ের করা অভিযোগে রিজওয়ানা হাসান বলেন, পাহাড় কাটার স্থান পরিদর্শনকালে ৯ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর জহুরুল আলম জসিমের নেতৃত্বে বেশ কিছু লোক তাদের বাধা দেয়। এ সময় তারা বেলার কর্মকর্তাদের ব্যবহৃত গাড়িটি অস্ত্রের মুখে লেকসিটি আবাসিকের অফিসের কাছে নিয়ে আটকে রাখে। পরে পুলিশ গিয়ে গাড়িটি উদ্ধার করলেও সেখান থেকে ফেরার পথে বায়েজিদ লিংক রোডে গাড়িতে পাথর ছুড়ে মারে এবং পেছন থেকে গাড়িতে ধাওয়া করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়