শিমুর মেয়েকে বাবা : ‘মা ভুল করেছি মাফ করে দিও’

আগের সংবাদ

স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি : যে ফর্মুলায় স্মার্ট বাংলাদেশ

পরের সংবাদ

বিপিএল ছাড়ছেন পাকিস্তানিরা

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : দরজায় কড়া নাড়ছে পাকিস্তানের জনপ্রিয় ঘরোয়া টুর্নামেন্ট সুপার লিগ (পিএসএল)। তারকা ক্রিকেটাদের নিয়ে এই টুর্নামেন্ট আয়োজন করে পিসিবি। কিন্তু করোনার জন্য এর আগে সফল হয়নি পাকিস্তান। তাই এবার জমজমাট পিএসএল আয়োজন করবে পিসিবি। ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে পিএসএল। আর ফাইনাল হবে ১৯ মার্চ। ইতোমধ্যে আসন্ন পাকিস্তান সুপার লিগের জন্য চূড়ান্ত হয়ে গেছে অংশগ্রহণকারী সব দলগুলোর স্কোয়াড। ২৫ জানুয়ারি মিনি ড্রাফটের মাধ্যমে আসরের ৬ দল বেছে নিয়েছে তাদের বদলি ও সাপ্লিমেন্টারি সব ক্রিকেটার। নতুন করে দল পেয়েছেন কাইরন পোলার্ড, হারিস সোহেল, স্যাম বিলিংস, বেন কাটিংদের মতো খেলোয়াড়রা।
পিসিবি ও পিএসএল কর্তৃপক্ষ প্রতিটি দলকে দুজন করে পরিপূরক খেলোয়াড় যোগ করার পাশাপাশি বদলি খেলোয়াড় নেয়ারও অনুমতি দেয়। এছাড়া সর্বাধিক একজন বিদেশি খেলোয়াড়ের অনুমতি দেয়া হয়েছিল। পিএসএলে ৬টি দল হলো- করাচি কিংস, কোয়েটা গø্যাডিয়েটর্স, পেশোয়ার জালেমি, মুলতান সুলতান্স, লাহোর ক্যালান্ডারস ও ইসলামাবাদ ইউনাইটেড।
এদিকে এবার বেশ জমজমাটভাবে এই টুর্নামেন্ট আয়োজন করবে পিসিবি। গত মৌসুমের ফাইনালের পুনরাবৃত্তি করতে পিএসএল-২০২৩ শুরু হবে মুলতান সুলতান ও লাহোর কালান্দার্সের ম্যাচ দিয়ে।
তবে প্রথম কয়েক ম্যাচে পাকিস্তানের ক্রিকেটারদের পাওয়া নিয়েই অনিশ্চয়তা ছিল। কারণ বিপিএলের প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটর অনুষ্ঠিত হবে ১২ ফেব্রুয়ারি। ১৬ ফেব্রুয়ারি মাঠে গড়াবে ফাইনাল। বিপিএলে পাকিস্তান থেকেই বেশি সংখ্যক খেলোয়াড় খেলে থাকেন। তাদের নিয়েই বিপিএলের বেশির ভাগ দল সাজিয়ে থাকে। ফলে বিপিএল শেষ হওয়ার আগেই পিএসএল শুরু হওয়ায় অনেক পাকিস্তানি ক্রিকেটারকে আগে ভাগেই বিপিএল ছাড়ার নির্দেশ দিয়েছে পিসিবি। এবার আসন্নরা পিএসএল টুর্নামেন্ট বেশি ম্যাচ হবে ওয়ালপিন্ডিতে সেখানে মোট ১১টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আর করাচিতে ৯টি, লাহোরে ৯টি এবং মুলতানে পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হবে। পিএসএল নিয়ে পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠি বলেছেন, বিশ্বের সেরা সব ক্রিকেটারদের নিয়ে পিএসএলের অষ্টম আসর চারটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। পিএসএল আমাদের জন্য খুবই বড় এক আসর। আমরা পিএসএলকে আগের চেয়ে ভালো, বড় এবং শক্তিশালী করে তুলতে মুখিয়ে আছি।
এছাড়া ১৩ ফেব্রুয়ারি আসর শুরু হয়ে গ্রুপ পর্বের শেষ ম্যাচ ১২ মার্চ। এরপর প্লে-অফের লড়াই ১৫, ১৬ ও ১৭ মার্চ। ১৯ মার্চ ফাইনাল এবং এর আগে প্লে-অফ সবই লাহোরে অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়