শিমুর মেয়েকে বাবা : ‘মা ভুল করেছি মাফ করে দিও’

আগের সংবাদ

স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি : যে ফর্মুলায় স্মার্ট বাংলাদেশ

পরের সংবাদ

একদিনে আয় ১০৬ কোটি

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

যেন এমন প্রত্যাবর্তনের অপেক্ষাতেই ছিলো বলিউড। বাদশাহ ফিরলেন আর রুগ্ন ইন্ডাস্ট্রিকে রাতারাতি করে দিলেন চাঙ্গা। গত ২৫ জানুয়ারি মুক্তির পর হিন্দি সিনেমার সমস্ত রেকর্ড গুঁড়িয়ে দিয়েছে ‘পাঠান’। একদিনে ছবিটি বিশ্বব্যাপী আয় করেছে ১০৬ কোটি রুপি! তথ্যটি নিশ্চিত করেছেন বলিউডের বাণিজ্য বিশ্লেষক তরন আদর্শ। তিনি জানান, প্রথম দিনের আয়ে ‘পাঠান’ অতীতের সব রেকর্ড ভেঙে নতুন ইতিহাস সৃষ্টি করেছে। শুধু ভারতের আয়েও নতুন রেকর্ড গড়েছে ‘পাঠান’। বুধবার ভারত থেকে ছবিটি আয় করেছে ৫৭ কোটি রুপি। হিন্দি সিনেমার ইতিহাসে এর আগে কোনও ছবি প্রথম দিনে এতো আয় করতে পারেনি। এর আগে সর্বোচ্চ আয়ের রেকর্ডটি ছিলো ‘কেজিএফ: চ্যাপ্টার টু’র কাছে। সেটি প্রথম দিন ৫৩ কোটি ৯৫ লাখ রুপি আয় করেছিলো।
বিশ্বব্যাপী ৮ হাজার পর্দায় মুক্তি পেয়েছে ‘পাঠান’। মাত্র দুই দিনেই শুধু ভারতেই ছবিটি ১০০ কোটির ক্লাবে ঢুকে গেছে। বলিউডের নিকট অতীতে কোনও সিনেমা নিয়ে এতো আলোচনা, আগ্রহ দেখা যায়নি। শাহরুখ খানের দীর্ঘ চার বছর পর নিজের ছবিতে ফেরা। ভক্তরা তীব্র আকাঙ্খা পুষে রেখেছিলো মনে। সেই সঙ্গে যুক্ত হয়েছে সালমান খানের চমকপ্রদ ক্যামিও। অ্যাকশন-বিনোদনে ভরপুর ছবিটি তাই দর্শকের উন্মাদনা তৈরিতে বিন্দুমাত্র ঘাটতি রাখেনি। ‘পাঠান’ নির্মাণ করেছেন সিদ্ধার্থ আনন্দ। এতে শাহরুখ খানের নায়িকা দীপিকা পাড়ুকোন। আর ভিলেন চরিত্রে আছেন জন আব্রাহাম। এছাড়াও অভিনয় করেছেন ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা প্রমুখ। ছবিটির বাজেট প্রায় ২৫০ কোটি রুপি। প্রযোজনায় যশরাজ ফিল্মস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়