শিমুর মেয়েকে বাবা : ‘মা ভুল করেছি মাফ করে দিও’

আগের সংবাদ

স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি : যে ফর্মুলায় স্মার্ট বাংলাদেশ

পরের সংবাদ

ইন্দো-বাংলাদেশ কৃষি মেলায় এসিআই মটরস

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

এসিআই মটরস ২০০৭ সালে যাত্রা শুরু করে এবং সফলভাবে বাংলাদেশে আধুনিক কৃষিভিত্তিক যন্ত্রের সমাধান দিয়ে আসছে। জমির চাষাবাদ, ফসল বপন এবং ফসল কাটা, মাড়াই, ঝাড়াই এবং বস্তাবন্দির সব সমাধান দিয়ে আসছে প্রতিষ্ঠানটি। দেশের মোট ফসলি জমির এক তৃতীয়াংশ চাষাবাদ হচ্ছে সোনালিকা ট্র্যাক্টর এবং এসিআই পাওয়ার টিলার দিয়ে। ধানের চারা বপন এবং কাটা, মাড়াই, ঝাড়াইয়ের আধুনিক যন্ত্র জাপানী প্রযুক্তির ইয়ানমার ট্রান্সপ্ল্যান্টার এবং ইয়ানমার কম্বাইন হারভেস্টার বাংলাদেশ বাজারে নিয়ে এসে দেশের কৃষি খাতে এক বৈপ্লবিক পরিবর্তন এনেছে এসিআই মটরস। খাদ্য উৎপাদন বাড়াতে এবং বাংলাদেশে কৃষি-যান্ত্রিকীকরণের লক্ষ্যে ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় গতকাল থেকে শুরু হয়েছে ট্রাক্টর ও মেকানাইজেশন সংগঠন আয়োজিত ‘ইন্দো-বাংলাদেশ এগ্রি মেকানাইজেশন সামিট’। চলবে ২৯ জানুয়ারী পর্যন্ত। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষিমন্ত্রী ডা. মো. আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাই-কমিশনার এইচ ই প্রণয় কুমার ভার্মা, ড. ফা হ আনসারী- ব্যবস্থাপনা পরিচালক, এসিআই মটরস এবং কৃষি খাতের গণ্যমান্য ব্যক্তি। বিজ্ঞপ্তি।

সামিটে এসিআই মটরসের নতুন কৃষি যন্ত্রপাতি- ফার্টিলাইজার স্প্রেডার, নিউমেটিক সিড প্ল্যান্টার উইথ ফার্টিলাইজার, রোটারি রেক, পটেটো প্ল্যান্টার, পটেটো হারভেস্টার, স্কয়ার বেলার, এসিআই মেইজ চপার এবং এগ্রিকালচার ড্রোন প্রদর্শিত হয়েছে। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়