প্রণয় ভার্মাকে সংবর্ধনা : ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক কূটচালে নষ্ট হওয়ার নয়’

আগের সংবাদ

গ্যাস সংকট কাটছে না সহসা : দৈনিক চাহিদা ৩৮০ কোটি ঘনফুট > সরবরাহ ২৬৬ কোটি ঘনফুট > দুর্ভোগে রাজধানীর বাসিন্দারা

পরের সংবাদ

স্বরাষ্ট্রমন্ত্রীর শঙ্কা : রোহিঙ্গাদের মাধ্যমে দেশে ঢুকতে পারে সন্ত্রাসীরা

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রোহিঙ্গা সমস্যার যদি শিগগির সমাধান না হয় তাহলে এরা আন্তর্জাতিক সন্ত্রাসীদের সহজ শিকার হবে। অর্থাৎ রোহিঙ্গাদের মাধ্যমে বাংলাদেশে আন্তর্জাতিক সন্ত্রাসীগোষ্ঠীর অনুপ্রবেশ ঘটতে পারে। আমরা বলব না তারা শিকার হয়ে গেছে, আমরা সম্ভাবনা আর শঙ্কার কথা বলছি। সম্ভাবনার আড়ালে আমরা দুই-একটা ঘটনাও দেখছি। বিশেষ করে রোহিঙ্গা ক্যাম্প এলাকায় সাম্প্রতিক জঙ্গি আস্তানার সন্ধান এই ইঙ্গিত বহন করে।
গতকাল বৃহস্পতিবার রাজধানী উচ্চ বিদ্যালয় পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যে কোনো নিরাপত্তা হুমকি প্রতিহত করতে আইনশৃঙ্খলা বাহিনী সমন্বিতভাবে কাজ করছে। তবে, জঙ্গিদের নিয়ন্ত্রণ করা গেলেও তাদের মূলোৎপাটন করা যায়নি। যে কোনো মূল্যেই তাদের নির্মূল করা হবে বলেও হুঁশিয়ারি দেন মন্ত্রী। এছাড়াও পার্বত্য এলাকায় আশ্রয় নেয়া পলাতক ৫২ জঙ্গিকে গ্রেপ্তার করা হবে বলে জানিয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, ইয়াবার টাকা ভাগাভাগির জন্যই রোহিঙ্গাদের বিভিন্ন গ্রুপের মধ্যে মারামারি হচ্ছে। আইনশৃঙ্খলাবাহিনী সেদিকেও কঠোর নজরদারি রেখেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়