প্রণয় ভার্মাকে সংবর্ধনা : ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক কূটচালে নষ্ট হওয়ার নয়’

আগের সংবাদ

গ্যাস সংকট কাটছে না সহসা : দৈনিক চাহিদা ৩৮০ কোটি ঘনফুট > সরবরাহ ২৬৬ কোটি ঘনফুট > দুর্ভোগে রাজধানীর বাসিন্দারা

পরের সংবাদ

সংবাদ সম্মেলনে ফখরুল : ঢাকায় চার দিন পদযাত্রা করবে বিএনপি

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকার হটানোর আন্দোলনে ‘গণতন্ত্র পুনরুদ্ধারের’ দাবিতে রাজধানীতে চার দিনের পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। গতকাল বৃহস্পতিবার সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।
ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে রাজধানীতে চার দিন এই কর্মসূচি হবে। আগামী ২৮ জানুয়ারি দুপুর ২টায় মহানগর উত্তরের উদ্যোগে বাড্ডার সুবাস্তু ভ্যালি থেকে শুরু হয়ে মালিবাগে আবুল হোটেলের সামনে এবং ৩১ জানুয়ারি গাবতলী টার্মিনাল থেকে শুরু হয়ে মিরপুর-১ নম্বর হয়ে মিরপুর ১০ নম্বর গোল চত্বরে এসে শেষ হবে পদযাত্রা। আর মহানগর দক্ষিণের উদ্যোগে ৩০ জানুয়ারি দুপুর ২টায় যাত্রাবাড়ী থেকে শ্যামপুর এবং ১ ফেব্রুয়ারি বাড্ডা থেকে মালিবাগ পর্যন্ত পদযাত্রা হবে।
সংবাদ সম্মেলনে মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লহ আমান, সদস্যসচিব আমিনুল হক, মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, সদস্য সচিব রফিকুল আলম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবদুর সালাম আজাদ ও মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস উপস্থিত ছিলেন।
মির্জা ফখরুল বলেন, এই পদযাত্রা হবে গণতন্ত্র পুনরুদ্ধারসহ ১০ দফা দাবিতে। সম্পূর্ণ শান্তিপূর্ণ

এই কর্মসূচি হবে। আমরা আশা করব, সকলে এতে সহযোগিতা করবেন এবং জনগণ স্বতঃস্ফূর্তভাবে এই কর্মসূচিতে অংশ নেবে। তিনি জানান, এই কর্মসূচি মহানগর বিএনপির। সমমনা অন্য দলগুলো অংশ নিতে চাইলে যুগপৎভাবে তারাও করতে পারে।
বিভ্রান্তিকর প্রতিবেদন আন্দোলনে ছুরিকাঘাতের মতো
বিএনপির মহাসচিব বলেন, আমরা খুব অবাক বিস্ময়ে লক্ষ্য করছি, একটি পার্টিকুলার চ্যানেল একটা ফিচার প্রচার করেছে, যেটা কোনোমতেই সুস্থ সাংবাদিকতার সঙ্গে যায় না, নিরপেক্ষ সাংবাদিকতার সঙ্গে যায় না, বর্তমানে গণতন্ত্র পুনরুদ্ধারের যে আন্দোলন, সেই আন্দোলনের পেছনে একটা ছুরিকাঘাত করার মতো এবং পুরোপুরিভাবে একটা পক্ষ অবলম্বন করা।
দেশের টিভি চ্যানেল বা জাতীয় পত্রপত্রিকাগুলো চলমান আন্দোলনকে নিঃসন্দেহে তারা জনগণের কথা তুলে ধরছেন, জনগণের পক্ষে কথা বলছেন। সেই সময়ে হঠাৎ আমি মনে করি এটা অনভিপ্রেত। এটা একেবারে মিথ্যা প্রচার ও আন্দোলনের পেছনে ছুরিকাঘাত করার মতো। ওই প্রতিবেদন এবং এ ধরনের ‘বিদ্বেষমূলক প্রচার’ বন্ধ করতে টেলিভিশন স্টেশনটির প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়