প্রণয় ভার্মাকে সংবর্ধনা : ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক কূটচালে নষ্ট হওয়ার নয়’

আগের সংবাদ

গ্যাস সংকট কাটছে না সহসা : দৈনিক চাহিদা ৩৮০ কোটি ঘনফুট > সরবরাহ ২৬৬ কোটি ঘনফুট > দুর্ভোগে রাজধানীর বাসিন্দারা

পরের সংবাদ

বাবুগঞ্জে ২ নারীর রহস্যজনক মৃত্যু, হাসপাতালে একজন : পরিকল্পিত হত্যাকাণ্ড বলে ধারণা

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শফিকুল ইসলাম, বাবুগঞ্জ (বরিশাল) থেকে : বরিশালের বাবুগঞ্জের কেদারপুর ইউনিয়নের দক্ষিণ ভূতেরদিয়ার খন্দকার বাড়ির একটি ঘর থেকে দুই নারীর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। ওই একই ঘর থেকে মুমূর্ষু অবস্থায় আরেকজন নারীকে উদ্বার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে বুধবার রাত ১২টার দিকে।
পুলিশ প্রাথমিকভাবে এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড বলে অবহিত করেছে। বিষয়টিকে ভিন্ন খাতে নেয়ার জন্য চুরির মতো একটি ঘটনার রূপ দেয়ার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় জড়িত কাউকে এখন পর্যন্ত আটক করা হয়নি।
স্বজন ও স্থানীয়রা বলছে, চুরি করার উদ্দেশে পরিকল্পিতভাবে খাবারের সঙ্গে বিষাক্ত দ্রব্য মিশিয়ে এদের খাওয়ানো হয়েছে। মৃত লালমোন নেছা (১১৫) বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য (মেম্বার) দেলোয়ার হোসেনের মা। অপর মৃত রিপা আক্তার (২১) দেলোয়ার হোসেনের ছেলে সোলায়ামানের স্ত্রী। এছাড়া গুরুতর অসুস্থ সোলায়মানের মা মিনারা বেগমকে (৫৫) স্থানীয় বাহেরচর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বাবুগঞ্জ থানার পরিদর্শক (ওসি) মাহবুবুর রহমান বলেন, খবর পেয়ে বুধবার রাত ১২টার মধ্যে আমরা ঘটনাস্থলে যাই। পুলিশের সহযোগিতায় তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। হাসপাতালে নেয়ার পর দাদি শাশুড়ি লালমোন নেছা ও নাত বউ রিপা আক্তারকে মৃত ঘোষণা করা হয়। আর মিনারা বেগম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
স্থানীয়রা জানান, বুধবার রাত ১১ টা-সাড়ে ১১ টার দিকে প্রতিবেশী খন্দকার কামাল হোসেনের মা মোসা. মরিয়ম বেগম টয়লেটে যাওয়ার উদ্দেশে ঘর থেকে বের হন। তখন তিনি বাড়ির মধ্যে অজ্ঞাত এক ব্যক্তির অবস্থান দেখতে পেয়ে ডাকাডাকি করেন। তবে ওই ব্যক্তি কোনো উত্তর না দিলে তিনি টর্স লাইট আনতে ঘরের ভেতর যান। এসে ওই ব্যক্তিকে আর না পেয়ে নিজেদের গোয়ালঘরের দিকে

যান। সেখানে গিয়ে গরুসহ সবকিছু ঠিকঠাক আছে দেখতে পান। পরে ঘরে ফেরার সময় সাবেক ইউপি সদস্য দেলোয়ার হোসেনের ঘরের দরজা খোলা দেখতে পেয়ে ডাকাডাকি করেন। কিন্তু ঘরের ভেতর থেকে কোনো সাড়াশব্দ না আসায় তিনি ভয়ে ডাক চিৎকার দিলে আশপাশের বাড়ির লোকজনও সেখানে জড়ো হন। স্থানীয়রা মিলে ঘরের ভেতর গিয়ে তিন নারীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান এবং পুলিশে খবর দেন।
প্রতিবেশী সোলাইমানের চাচাতো ভাই সাইফুল ইসলাম বলেন, বুধবার ওই পরিবার একটি জমি বিক্রি করে। একটি চক্র মনে করেছিল জমি বিক্রির টাকা ঘরে আছে। তাই এ ধরনের ঘটনা ঘটিয়েছে। এছাড়া চক্রটি মৃতদের সঙ্গে থাকা স্বর্ণালঙ্কারও নিয়ে গেছে।
এদিকে নিহত রিপার ফুপু সীমা বেগম বলেন, এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। রিপার সঙ্গে স্বামী সোলায়মান ও তার পরিবারের দ্ব›দ্ব চলে আসছিল। এর আগে পারিবারিক দ্ব›েদ্ব তাদের ডিভোর্স হয়। স্থানীয়দের মীমাংসায় পরে আবারো বিয়ে হয়।
স্থানীয় ইউপি সদস্য ইব্রাহীম বিশ্বাস বলেন, কেদারপুর ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের দক্ষিণ ভূতেরদিয়া এলাকার এই ঘটনায় পুরো এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বুধবার রাতে ওই বাড়িতে দেলোয়ার হোসেনের স্ত্রী, মা ও ছেলে বউ ছাড়া কেউ ছিলেন না। কেউ সন্দেহ করছে চুরি করার জন্য খাবারের সঙ্গে কিছু মিশিয়ে এই পরিবারের তিনজনকে অচেতন করা হয়েছিল। আর সেই বিষক্রিয়া বেশি হওয়ায় দুজনের মৃত্যু হয়েছে, বাকি একজন অচেতন হয়ে গুরুতর অসুস্থ হন। তবে সার্বিক আলামত দেখে চুরির জন্য নয়, হত্যাকাণ্ডের জন্যই এমনটা করা হয়েছে মর্মে সন্দেহ করছেন অনেকে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরে আলম বলেন, ঘরের এক পাশে একটি ছোট আকারের সিঁদ কাটা হয়েছে, তবে সেটি দিয়ে কোনো মানুষের চলাচল সম্ভব নয়। আর পরিবারের লোকজনের কাছ থেকে যেটুকু জেনেছি তাতে স্বর্ণালঙ্কারসহ অল্প কিছু মালামাল খোয়া গেছে। এক্ষেত্রে চুরি হলে আরো অনেক মালামালই তো খোয়া যেত।
বাবুগঞ্জ থানার ওসি মাহবুবুর রহমান বলেন, প্রাথমিকভাবে ঘটনাটি পুরোপুরি পরিকল্পিত একটি হত্যাকাণ্ড বলেই মনে হয়েছে। বিষয়টি ভিন্ন খাতে রূপ দেয়ার জন্য চুরির ঘটনা সাজানো হয়েছে। আমরা পুরো বিষয়টি খতিয়ে দেখছি, দ্রুত সময়ের মধ্যে জড়িতদের আইনের আওতায় আনা হবে।
অতিরিক্ত পুলিশ সুপার (বাকেরগঞ্জ সার্কেল) ফরহাদ সরদার বলেন, প্রথমিকভাবে বিষয়টি পরিকল্পিত হত্যাকাণ্ড বলে মনে হয়েছে। ময়না তদন্তের পর প্রকৃত ঘটনা জানা যাবে। জড়িতদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়