প্রণয় ভার্মাকে সংবর্ধনা : ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক কূটচালে নষ্ট হওয়ার নয়’

আগের সংবাদ

গ্যাস সংকট কাটছে না সহসা : দৈনিক চাহিদা ৩৮০ কোটি ঘনফুট > সরবরাহ ২৬৬ কোটি ঘনফুট > দুর্ভোগে রাজধানীর বাসিন্দারা

পরের সংবাদ

পানি উন্নয়ন বোর্ড : প্রকৌশলী নুরুল ইসলাম সরকার নতুন ডিজি

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রকৌশলী মো. নুরুল ইসলাম সরকার গত বুধবার বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক পদে যোগদান করেন। বর্তমান এর আগে তিনি অতিরিক্ত মহাপরিচালক (পশ্চিম রিজিয়ন) পদে কর্মরত ছিলেন।
তিনি ১৯৮৭ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) হতে বিএসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮৮ সালে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে সহকারী প্রকৌশলী (পুর) পদে যোগদান করে বিভিন্ন পদে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। চাকরি জীবনে তিনি তিস্তা ব্যারেজ প্রকল্প, নকশা, পরিকল্পনা, খুলনা-যশোর নিষ্কাশন প্রকল্প, বিভিন্ন গুরুত্বপূর্ণ নদীর তীর সংরক্ষণ প্রকল্প, সেচ, বন্যানিয়ন্ত্রণ ও নিষ্কাশন প্রকল্পসহ সদর দপ্তর ও মাঠ পর্যায়ের বিভিন্ন দপ্তরে সাফল্য ও দক্ষতার সহিত দায়িত্ব পালন করেন। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে দীর্ঘ ৩৫ বছর চাকরিকালীন তিনি ভিয়েতনাম ও ইটালিতে বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করে কৃতিত্বের সঙ্গে সাফল্য অর্জন করেন এবং অর্জিত জ্ঞান বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উন্নয়নে সফলভাবে প্রয়োগ করেন। প্রকৌশলী মো. নুরুল ইসলাম সরকার ১৯৬৪ সালে গাইবান্ধা জেলার এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।
তিনি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (ওঊই) এর আজীবন ফেলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়