প্রণয় ভার্মাকে সংবর্ধনা : ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক কূটচালে নষ্ট হওয়ার নয়’

আগের সংবাদ

গ্যাস সংকট কাটছে না সহসা : দৈনিক চাহিদা ৩৮০ কোটি ঘনফুট > সরবরাহ ২৬৬ কোটি ঘনফুট > দুর্ভোগে রাজধানীর বাসিন্দারা

পরের সংবাদ

ডিপিএস এসটিএস স্কুল : ‘আমার দেশ, আমার গর্ব’ প্রতিযোগিতা

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : তরুণ ও ভবিষ্যৎ প্রজন্মের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে স¤প্রতি দেশব্যাপী ৫ থেকে ১৬ বছর বয়সি শিশুদের জন্য ‘আমার দেশ, আমার গর্ব’ শীর্ষক এক প্রতিযোগিতার আয়োজন করেছে ডিপিএস এসটিএস স্কুল ঢাকা। স্বাধীনতা, বিজয়, দেশপ্রেম ও আত্মত্যাগের বিষয়ে তরুণদের ভাবনাকে তুলে ধরতে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতাটি আগামী ৭ মার্চ পর্যন্ত চলবে।
দেশের জন্য আত্মত্যাগ করেছেন এমন সব শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানিয়ে আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবস উদযাপন করবে বাংলাদেশ। এই দিনটি দেশের স্বাধীনতার জন্য যুদ্ধ করেছেন এমন বীর মুক্তিযোদ্ধাদের সাহস ও বীরত্বকে স্মরণ করার অভূতপূর্ব সুযোগ নিয়ে আসে। তাই স্বাধীনতা দিবস উপলক্ষে শিশু ও তরুণদের মধ্যে দেশপ্রেম ও অহংকারের বোধ পুনর্জাগ্রত করতে ডিপিএস এসটিএস স্কুল ঢাকা ৫ থেকে ১৬ বছর বয়সি শিশুদের জন্য অনন্য এ প্রতিযোগিতার আয়োজন করেছে।
প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যঃঃঢ়ং://ঃরহুঁৎষ.পড়স/৫৫৯ভধঁ৭ঁ. এই লিংক থেকে ফরম পূরণ করতে হবে এবং ৫০-৬০ শব্দের মধ্যে দেশপ্রেম সম্পর্কে নিজেদের অনুভূতি শেয়ার করতে হবে। একই সঙ্গে প্রতিযোগিদের জাতীয় স্মৃতিসৌধ, বাংলাদেশের জাতীয় পতাকা বা যে কোনো জাতীয় স্তম্ভের সামনে দাঁড়িয়ে তোলা সেলফি অথবা দেশের প্রতিনিধিত্ব করে নিজের এমন ফেস-পেইন্টিংয়ের ছবি, #স্যাক্রিফাইস বা #ফ্রিডম দিয়ে শেয়ার করতে হবে।
এ প্রতিযোগিতা নিয়ে ডিপিএস এসটিএস স্কুল ঢাকার কে-১২ স্কুল প্রিন্সিপাল ড. শিবানন্দ সি এস বলেন, স্বাধীনতা দিবস দেশাত্মবোধ ও দেশপ্রেমকে বড় পরিসরে নিয়ে যাওয়ার সুযোগ হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। স্কুলগুলোর উচিত দেশের বীর মুক্তিযোদ্ধাদের সংগ্রাম ও গৌরবময় অর্জন সম্পর্কে শিশুদের জানাতে এই সুযোগ কাজে লাগানো। বাংলাদেশের স্বাধীনতা দিবসের ঐতিহাসিক গুরুত্ব বুঝতে পারলে তারা মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের আত্মত্যাগ আরো গভীরভাবে অনুভব করতে পারবে। আমরা আশা করছি, এই প্রতিযোগিতার মধ্য দিয়ে শিশুরা বাংলাদেশের ইতিহাস আরো ভালোভাবে বুঝতে, ধারণ করতে ও উদযাপন করতে পারবে।
প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশু-কিশোরদের জন্য বিজয়ী হিসেবে আইপ্যাড থেকে শুরু করে নানা সারপ্রাইজ গিফট জিতে নেয়ার আকর্ষণীয় সুযোগ রয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হবে আগামী ৭ মার্চের মধ্যে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়