প্রণয় ভার্মাকে সংবর্ধনা : ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক কূটচালে নষ্ট হওয়ার নয়’

আগের সংবাদ

গ্যাস সংকট কাটছে না সহসা : দৈনিক চাহিদা ৩৮০ কোটি ঘনফুট > সরবরাহ ২৬৬ কোটি ঘনফুট > দুর্ভোগে রাজধানীর বাসিন্দারা

পরের সংবাদ

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতির সভায় বক্তারা : নিরলস কাজ করে যাচ্ছে আলোর ফেরিওয়ালারা

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

এম ফিরোজ মিয়া, কুমিল্লা থেকে : কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর তৃতীয় বার্ষিক সাধারণ সভা-২০২২ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার উত্তর রামপুরে সমিতির প্রধান কার্যালয়ে এ বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। বার্ষিক সাধারণ সভায় চেয়ারম্যানের বাণী পাঠ করেন বাংলাদেশ পল্লী বিদ্যুৎতায়ন বোর্ডের প্রতিনিধি ও উপপরিচালক (কারিগরি) আনোয়ার হোসেন আকন্দ।
কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতির বোর্ড সভাপতি মো. জামাল হোসেনের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় প্রতিবেদন পাঠ করেন কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান। কোষাধ্যক্ষ রিপোর্ট পেশ করেন মো. মাসুদ রানা মানিক। বক্তব্য রাখেন সমিতি বোর্ডের সচিব মোহাম্মদ নজির আহমদ।
এ সময় কুমিল্লা জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আবদুল হান্নান, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড কুমিল্লা উত্তরের নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল মজিদ, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার মকবুল হোসেন, পল্লীবিদ্যুৎ সমিতি-৩ এর সিনিয়র জেনারেল ম্যানেজার কেফায়েত উল্লাহ, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি বোর্ডের সহসভাপতি কুহিনুর আক্তার, সচিব মো. নজির আহাম্মদ, কোষাধ্যক্ষ মো. মাসুদ রানা মানিক, পরিচালক সৈয়দ আহাম্মদ লাভলু, পরিচালক মাকসুদা আক্তার, পরিচালক আব্দুস সাত্তার মজুমদার, মহিলা পরিচালক পেয়ারা বেগম, মহিলা পরিচালক জুম্মেরাত কোমেলসহ অন্য অতিথিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে পল্লী বিদ্যুতের বিভিন্ন পর্যায়ের গ্রাহকদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
বার্ষিক সাধারণ সভায় বক্তারা বলেন, ‘শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’- এই মহতী স্বপ্ন ইতোমধ্যে বাস্তবায়িত হয়েছে। পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা, কর্মচারীরা ‘আলোর ফেরিওয়ালা’ হয়ে ঘরে ঘরে গিয়ে বিদ্যুৎ সেবা প্রদান করছেন। স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে বাপবিবো কর্তৃক ওই সমিতিতে উঠানবৈঠক কার্যক্রম চালু করা রয়েছে। এছাড়া সব ধরনের সংযোগের ক্ষেত্রে বিনামূল্যে ৫০ কিলোওয়াট পর্যন্ত ট্রান্সফরমার সরবরাহের কারণে বহুমুখী কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। গ্রামাঞ্চলে বিদ্যুৎ সুবিধা পৌঁছার কারণে বর্তমান সরকারের নির্বাচনী অঙ্গীকার ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নের কাজ ত্বরান্বিত ও সহজতর হয়েছে।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ গত ১ এপ্রিল ১৯৯৪ বাণিজ্যিকভাবে বিদ্যুৎ বিতরণ শুরু করে। এ সমিতি কর্তৃক নভেম্বর ’২২ পর্যন্ত ৬,৮০৪.৪০ কিমি. লাইন নির্মাণ করে মোট ৪,৩৯,০৮৫ জন গ্রাহককে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে।
তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন দেশ ও লাল-সবুজের পতাকা এনে দিয়েছেন এবং সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়ার উদ্যোগ নিয়েছিলেন। আর তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সারাদেশকে বিদ্যুতায়নের আওতায় নিয়ে আসতে সক্ষম হয়েছি। বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করতে সক্ষম হয়েছি। এখন আমাদের নিরবচ্ছিন্ন ও মানসম্পন্ন বিদ্যুৎ এবং উন্নত গ্রাহকসেবা প্রদানের মাধ্যমে ভিশন-২০৪১ এর লক্ষ্যমাত্রা অর্জনে নিবিড়ভাবে কাজ করতে হবে।
কুমিল্লা পল্লী বিদ্যুৎ, সমিতি-২ এর ৩য় বার্ষিক সভায় মহান মুক্তিযুদ্ধের চেতনায় সবাইকে সততা, নিষ্ঠা, দেশপ্রেম ও আন্তরিকতার সঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য উদাত্ত আহ্বান জানিয়েছেন।
ক্যাপশন : কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর তৃতীয় বার্ষিক সাধারণ সভা-২০২২ গতকাল সমিতির প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে পল্লী বিদ্যুতের বিভিন্ন পর্যায়ের গ্রাহকদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা- ভোরের কাগজ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়