‘৬৯-এর গণঅভ্যুত্থান স্মরণে মুক্তিযুদ্ধ জাদুঘরের আয়োজন

আগের সংবাদ

মূল্যস্ফীতির চাপে সাধারণ মানুষ : জীবনযাত্রার ব্যয় অস্বাভাবিক বেড়েছে, কর্মসংস্থান ও আয় বাড়ানোর তাগিদ বিশেষজ্ঞদের

পরের সংবাদ

বানরের স্মার্টফোন প্রেম

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : প্রযুক্তির যুগ এখন। হাতে হাতে স্মার্টফোন। আর সেই স্মার্টফোন ও বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাপে মগ্ন সবাই। বানরেরাও এবার সে তালিকায় এলো। খবর এনডিটিভির। প্রচলিত রয়েছে, বানরেরা মানুষের মতো আচরণ করে। মানুষের কাছ থেকে শেখে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া পুরনো একটি ভিডিওতে সেকথাই নতুন করে প্রমাণ হয়েছে। গত বৃহস্পতিবার ভারতের অরুণাচল রাজ্যের রাজনীতিবিদ ও কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরন রিজিজুর শেয়ার করা মজার একটি ভিডিওতে দেখা গেছে তিন বানর স্মার্টফোন নিয়ে ব্যস্ত। এই ভিডিও শেয়ার করে কিরণ রিজিজু বলেছেন ‘এই প্রযুক্তি অবিশ্বাস্য স্তরে পৌঁছেছে।’
ভিডিওতে দেখা গেছে, একজন ব্যক্তি একটি স্মার্টফোন ধরে রেখেছেন। তিনটি বানর আগ্রহ নিয়ে ফোন স্ক্রল করছে। স্ক্রিনে তারা মগ্ন। সতর্কভাবে মনোযোগ দিয়ে মানুষের মতোই স্মার্টফোন স্ক্রল করে যাচ্ছে বানরেরা। বড় বানরটি যখন ফোন স্ক্রল করছিল, তখন আরেকটি ছোট বানর তার দিকে মনোযোগ ফেরাতে টানাটানি শুরু করে। ১৯ জানুয়ারি শেয়ার হওয়া ওই ভিডিও ১৯ হাজারের বেশিবার দেখা হয়েছে। চারশর বেশি লাইক পড়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়