সিইসি কাজী হাবিবুল আউয়াল : শান্তিপূর্ণ গাইবান্ধা-৫ উপনির্বাচনে ভোট পড়েছে ৩৫ শতাংশ

আগের সংবাদ

জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী : নির্বাচনের আগে দেশে ঘোলাটে পরিস্থিতি সৃষ্টির চেষ্টা হচ্ছে > উদ্ভট ধারণা প্রশ্রয় দেবেন না

পরের সংবাদ

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের রোড মার্চ আজ

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ২০১৮ সালের নির্বাচনী ইশতেহারে সরকারি দলের প্রতিশ্রæতি- সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, বৈষম্য বিলোপ আইন, জাতীয় সংখ্যালঘু কমিশন গঠনসহ বেশ কিছু দাবিতে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ডাকে ঢাকা অভিমুখী রোড মার্চ আজ শুক্রবার শুরু হচ্ছে। বেলা ২টায় নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চট্টগ্রাম কেন্দ্র চত্বর থেকে দুদিনব্যাপী এই রোড মার্চ কর্মসূচির উদ্বোধন করবেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা।
হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাশগুপ্ত এই কর্মসূচিতে অংশ নিতে সর্বস্তরের কর্মী-সমর্থকদের উপস্থিত থাকার আহ্বান জানিয়েছেন। চট্টগ্রামসহ সারাদেশের প্রত্যন্ত অঞ্চল থেকে রোড মার্চ আজ ৬ জানুয়ারি ঢাকার উদ্দেশে রওনা করবে এবং ৭ জানুয়ারি দুপুরে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে সমবেত হয়ে পদযাত্রা সহকারে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে তার বরাবর স্মারকলিপি পেশ করবে। ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু ও ক্ষুদ্র নৃগোষ্ঠীর স্বার্থ ও অধিকার রক্ষায় ২০১৮ সালের সরকারি দলের নির্বাচনী ইশতেহারের প্রতিশ্রæতি বাস্তবায়নের দাবিতে এই কর্মসূচির ডাক দেয়া হয়। রোড মার্চের দাবিগুলোর মধ্যে রয়েছে- সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, বৈষম্য বিলোপ আইন প্রণয়ন, দেবোত্তর সম্পত্তি সংরক্ষণ আইন প্রণয়ন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন, পার্বত্য শান্তিচুক্তি ও পার্বত্য ভূমি কমিশন আইনের যথাযথ বাস্তবায়ন, সমতলের আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠন।
রোড মার্চ শুরুর আগে সকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট চট্টগ্রাম মিলনায়তনে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক। সম্মেলন উদ্বোধন করবেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নিমচন্দ্র ভৌমিক এবং প্রধান বক্তা থাকবেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাশগুপ্ত। এছাড়া অতিথি থাকবেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য ড. জিনবোধি ভিক্ষু, সাংগঠনিক সম্পাদক শ্যামল কুমার পালিত, মুক্তিযোদ্ধা ইন্দু নন্দন দত্ত, দক্ষিণ জেলার সভাপতি তাপস হোড়। সংগঠনের নগর শাখার সভাপতি প্রকৌশলী পরিমল কান্তি চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে স্বাগত বক্তব্য রাখবেন সাধারণ সম্পাদক এডভোকেট নিতাই প্রসাদ ঘোষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়