ঢাকা মহানগর আ.লীগ : দক্ষিণে সমাবেশ উত্তরে বিক্ষোভ আজ

আগের সংবাদ

১০ দাবিতে যুগপৎ আন্দোলন : ঢাকার গণসমাবেশ থেকে বিএনপির ঘোষণা > ২৪ ডিসেম্বর দেশব্যাপী গণমিছিলের কর্মসূচি

পরের সংবাদ

কমিউনিটি রেডিও নিয়ে বিসিআরএ’র ৫ দিনব্যাপী কর্মশালা সম্পন্ন

প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : দেশের ১৯টি কমিউনিটি রেডিও, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার অংশীজন ও কর্মীদের নিয়ে পাঁচ দিনব্যাপী ‘সাংবাদিকদের নিরাপত্তা, রেডিও সাংবাদিকতা ও ব্রডকাস্ট সাংবাদিকতার কলাকৌশল নিয়ে জাতিসংঘের কর্মপরিকল্পনা’ শীর্ষক কর্মশালার আয়োজন করা হয়েছে।
গতকাল শুক্রবার বিকেলে ডেইলি স্টার ভবনের মিলনায়তনে সনদ প্রদান অনুষ্ঠানে কর্মশালায় অংশগ্রহণকারীদের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দেয়া হয়।
জাতিসংঘের সামাজিক উন্নয়ন সংস্থা ইউনেস্কো এবং বাংলাদেশ কমিউনিটি রেডিও এসোসিয়েশন (বিসিআরএ)-এর যৌথ উদ্যোগে গত ৫ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর এ কর্মশালা করা হয়।
সনদ প্রদান অনুষ্ঠানে তথ্য ও স¤প্রচার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মজিবুর রহমান, ইউনেস্কো ঢাকা অফিসের প্রজেক্ট অফিসার (যোগাযোগ ও তথ্য) নূরে জান্নাত প্রমা, বিসিআরএ’র কোষাধ্যক্ষ এবং রেডিও বিক্রমপুরের চেয়ারপার্সন আরিফ শিকদার, আমেরিকেয়ারসের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ও রেডিও নাফের ব্যবস্থাপনা কমিটির সদস্য এবিএম আমরুল আহসান, রেডিও পল্লিকণ্ঠ ও পপুলার থিয়েটারের প্রোগ্রাম ম্যানেজার মো. আজিজুর রহমান বক্তব্য রাখেন। বিসিআরএ’র সাধারণ সম্পাদক সৈয়দ তারিকুল ইসলাম স্বাগত বক্তব্য দেন। বিসিআরএ’র ফোকাল সঙ্গিতা ঘোষ সঞ্চালনা করেন।
এর আগে গত ৫ ডিসেম্বর কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা করেন বাংলাদেশ বেতারের অতিরিক্ত মহাপরিচালক নাসরুল্লাহ মো. ইরফান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. এস এম শামীম রেজা, ইউনেস্কোর সংস্কৃতি প্রোগ্রামের অফিসার কিজি তাহনিন, ইউনেস্কোর পরামর্শক সাংবাদিক রিফাত মুনিম বক্তব্য রাখেন।
পাঁচ দিনব্যাপী এই কর্মশালায় ক্লাস নেন কমনওয়েলথ এডুকেশনাল মিডিয়া সেন্টার ফর এশিয়ার সাবেক পরিচালক এবং ভারতের এপিজে সত্য ইউনিভার্সিটির ইমেরিটাস অধ্যাপক ড. শ্রীধার রামমুর্তি, যোগাযোগ বিশেষজ্ঞ ফিলিপ ভিক্টর, ড. এস এম শামীম রেজা, গবেষক ও যোগাযোগ বিশেষজ্ঞ ফাইজুল করিম, রিফাত মুনিম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়