ঢাকা মহানগর আ.লীগ : দক্ষিণে সমাবেশ উত্তরে বিক্ষোভ আজ

আগের সংবাদ

১০ দাবিতে যুগপৎ আন্দোলন : ঢাকার গণসমাবেশ থেকে বিএনপির ঘোষণা > ২৪ ডিসেম্বর দেশব্যাপী গণমিছিলের কর্মসূচি

পরের সংবাদ

উপাচার্য : বিডিইউ হবে দেশ সেরা বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ (বিডিইউ) এর উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম বলেছেন, আগামী চার বছরের মধ্যে বিডিইউকে বাংলাদেশের অন্যতম সেরা বিশ্ববিদ্যায়ে পরিণত করতে চাই। এ জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত সেরা বিশ্ববিদ্যালয়গুলো যে পদ্ধতিতে পরিচালিত হয় তা শিগগিরই বিডিইউতে অন্তর্ভুক্ত করা হবে। গত বৃহস্পতিবার রাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর ইন্টারনেট অব থিংস (আইওটি) প্রোগ্রামের শিক্ষার্থীদের আয়োজনে কালচারাল নাইট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক সামছুদ্দীন আহমেদ, শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান (অতিরিক্ত দায়িত্ব) মো. আশরাফুজ্জামানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। উপাচার্য বলেন, বিডিইউ এর শিক্ষার্থীরা তাদের গ্র্যাজুয়েশন শেষ করার পর যেন গর্ব করে বলতে পারে আমি বিডিইউ এর গ্র্যাজুয়েট। সেই লক্ষ্যেই আমরা কাজ করছি। এ জন্য আমি সবার সার্বিক সহযোগিতা প্রত্যাশা করছি।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, শিক্ষাজীবনে একাডেমিক রেজাল্টের ক্ষেত্রে সিজিপিএ অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। কিন্তু চাকরির বাজার এবং জীবনে প্রতিষ্ঠিত হওয়া সিজিপিএ এর উপর নির্ভর করে না। এখানে নেতৃত্বের গুণাবলী, যোগাযোগ দক্ষতা, সমন্বয় সাধন দক্ষতা, স্মার্টলি কাজ করার দক্ষতা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তির দক্ষতাসহ আরো অনেকগুলো দক্ষতার প্রয়োজন হয়। এই দক্ষতাগুলো তোমাদের অর্জন করতে হবে। এই দক্ষতাগুলো অর্জনে ইতোমধ্যে আমরা অনেকগুলো ক্লাব স্থাপন করার উদ্যোগ নিয়েছি। এই ক্লাবগুলোর মাধ্যমে তোমরা তোমাদের তুলে ধরার অবারিত সুযোগ রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়