জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসি : ডা. এস এ মালেকের মৃত্যু অপূরণীয় ক্ষতি

আগের সংবাদ

পল্টন ছেড়ে গোলাপবাগে বিএনপি : বিকাল থেকেই সমাবেশস্থলে নেতাকর্মীদের অবস্থান, রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা

পরের সংবাদ

কুমিল্লা ও শেরপুরে আ.লীগের সম্মেলনে ওবায়দুল কাদের : খেলা হবে বিএনপির ভোট চুরির বিরুদ্ধে

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এম ফিরোজ মিয়া, কুমিল্লা থেকে ও খোরশেদ আলম, শেরপুর থেকে : বিজয়ের মাসে সবাইকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, খেলা হবে- বিএনপির ভোট চুরি আর ভুয়া ভোটার তালিকার বিরুদ্ধে, তাদের দুঃশাসনের বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে। গতকাল বৃহস্পতিবার বিকালে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ভার্চুয়ালি উদ্বোধনকালে উদ্বোধকের বক্তব্যে তিনি এ কথা বলেন। এদিন শেরপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনেও তিনি ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন।
কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন লালমাই উপজেলার বাগমারা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত হয়। সম্মেলনে সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ হ ম মুস্তফা কামাল এমপি এবং সাংগঠনিক প্রতিবেদন পেশ করেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুজিবুল হক মুজিব এমপি। 
প্রধান অতিথির বক্তব্যে শেখ ফজলুল করিম সেলিম বলেন, বিএনপি হচ্ছে সন্ত্রাসী, জঙ্গি, স্বাধীনতাবিরোধী খুনির দল। পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুসহ পরিবারের ১৮ সদস্যকে হত্যা করে খুনি মোশতাক-জিয়া সামরিক ফরমান ও ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে বঙ্গবন্ধুর খুনিদের বিচারের পথ বন্ধ করে দিয়েছিল, তখন কোথায় ছিল তাদের মানবতা, কোথায় ছিল গণতন্ত্র? জিয়া ক্যান্টনমেন্টে বসে দল গঠন করে রাজনীতি করেছিল, সে ছিল পাকিস্তানের এজেন্ট।
তিনি বলেন, আন্দোলনের নামে (২০১৫ সালে) পেট্রোল বোমা মেরে এই কুমিল্লার চৌদ্দগ্রামে শিশুসহ ৮ জনকে পুড়িয়ে মারা হয়েছে। অবরোধের নামে ৩ মাস দেশের মানুষকে কষ্ট দেয়া হয়েছে। দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত হয়ে নাকে খত দিয়ে তিনি (খালেদা জিয়া) বাসায় আছেন। তারা (বিএনপি) বলে, আওয়ামী লীগ নাকি পালাবে! বঙ্গবন্ধুর দল আওয়ামী লীগ কখনো পালায়নি, বাংলার জনগণকে বিপদে রেখে বঙ্গবন্ধু কখনো পালিয়ে যাননি। পালিয়েছে বিএনপি। 
সম্মেলনের সভাপতি আ হ ম মুস্তফা কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে আধুনিক ও উন্নত রাষ্ট্র গঠনে কাজ করছেন। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সুনাম আজ সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে।
বিশেষ বক্তা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ডিসেম্বর মাস- মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগের মাস। এ মাস স্বাধীনতার মাস। এ মাসে স্বাধীনতার বিপক্ষের শক্তি বিএনপি-জামায়াত যদি হুঙ্কার দেয়, তাদের বিরুদ্ধে জবাব দেয়ার জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে।
প্রধান বক্তা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ বলেন, আওয়ামী লীগের শেকড় অনেক গভীরে। বিএনপি-জামায়াতকে উদ্দেশ করে তিনি বলেন, সন্ত্রাস-নাশকতা করলে সমুচিত জবাব দেয়া হবে।  
সম্মেলনে বিশেষ বক্তা ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, কুমিল্লার বরুড়া আসনের এমপি নাসিমুল আলম চৌধুরী নজরুল ও বুড়িচং-ব্রাহ্মণপাড়া আসনের এমপি এডভোকেট আবুল হাশেম খান এমপি। সম্মেলনে দলের জেলা-উপজেলাসহ বিভিন্ন পর্যায়ের নেতারা অংশ নেন। 
সভাশেষ পর্বে সম্মেলনের প্রধান অতিথি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি পদে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি ও সাধারণ সম্পাদক পদে মো. মুজিবুল হক এমপির নাম ঘোষণা করেন। 
শেরপুরে ৩য় দফায় সভাপতি আতিক, নতুন সম্পাদক ছানু : শেরপুরের শহীদ দারোগ আলী পৌর পার্কে আয়োজিত জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ভিডিও কনফারেন্সে যুক্ত হন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিএনপি আগুনের খেলা খেলছে। আন্দোলনের নামে নাশকতা করছে, পুলিশের ওপর হামলা করছে, জনগণের ট্যাক্সের টাকায় কেনা সরকারি বিআরটিসি বাস পুড়িয়ে দিচ্ছে। বিএনপিকে বিশ্বাস করা যায় না। আপনারা শেরপুরের মানুষ কি তাদের বিশ্বাস করেন? তখন সম্মেলনে উপস্থিত জনতা সমস্বরে হাত তুলে না-সূচক জবাব দেন।
ওবায়দুল কাদের আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আজ থেকে প্রতিটি গ্রামে, ইউনিয়নে, উপজেলা, জেলা শহরে সর্তক থাকতে হবে। আমরা ডিজিটাল বাংলাদেশ গড়েছি। আগামীতে আমরা স্মার্ট বাংলাদেশ গড়ব।
সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি। তিনি বলেন, কোনো অবস্থাতেই বাংলাদেশে আর তত্ত্বাবধায়ক সরকার আসবে না। জাপান, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারতসহ বিশ্বের সব উন্নত দেশেই যে সরকার ক্ষমতায় থাকে, তাদের অধীনেই নির্বাচন হয়। কাজেই বাংলাদেশেও নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে। সরকার তাতে সব ধরনের সহযোগিতা করবে। নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াত দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করলে প্রগতিশীল দল হিসেবে আওয়ামী লীগ তা প্রতিহত করবে।
জেলা আওয়ামী লীগের সভাপতি হুইপ আতিউর রহমান আতিকের সভাপতিত্বে সম্মেলনে দলের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সদস্য মারুফা আক্তার পপি ও রেমন্ড আরেং, শেরপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম ফজলুল হক চাঁন, সাবেক সংসদ সদস্য এডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলীসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন। সম্মেলনে সাংগঠনিক রিপোর্ট ও শোক প্রস্তাব পাঠ করেন জেলা আওয়ামী লীগের বিদায়ী সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল। সম্মেলনে বিপুলসংখ্যক নেতাকর্মী রঙবেরঙের টি-শার্ট ও ক্যাপ পরে সম্মেলনস্থলে উপস্থিত হন। পরে সম্মেলনে জেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে দ্বিতীয় অধিবেশনে নতুন কমিটি ঘোষণা করেন ওবায়দুল কাদের। এতে তৃতীয়বারের মতো জেলা আওয়ামী লীগের সভাপতি হয়েছেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি। আর সাধারণ সম্পাদক হয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু। এছাড়া সদ্যসাবেক সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পালকে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য করা হয়েছে। উল্লেখ্য, ২০১৫ সালের ১৯ মে জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলনে সদর আসনের এমপি হুইপ আতিউর রহমান আতিককে সভাপতি এবং এডভোকেট চন্দন কুমার পালকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়