জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসি : ডা. এস এ মালেকের মৃত্যু অপূরণীয় ক্ষতি

আগের সংবাদ

পল্টন ছেড়ে গোলাপবাগে বিএনপি : বিকাল থেকেই সমাবেশস্থলে নেতাকর্মীদের অবস্থান, রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা

পরের সংবাদ

কাঙ্ক্ষিত জয় পাবে আর্জেন্টিনা-ব্রাজিল

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বিশ্বকাপ যতই এগোচ্ছে ততই মনে হয় রং ছড়াচ্ছে আর উত্তেজনার পারদটুকু বেড়ে যাচ্ছে। জার্মানি, বেলজিয়ামের বিদায়ের পর দ্বিতীয় রাউন্ডে বিদায় নিল স্পেন, যা ব্যথিত করেছে যারা টিকিটাকা ফুটবল দেখতে অভ্যস্ত তাদের। তবে একটা বিষয় নিশ্চিত ৩২ দলের বিশ্বকাপে সব দল কিন্তু চ্যাম্পিয়ন হওয়ার জন্য খেলে না। মূলত যারা কোয়ার্টার ফাইনালে আসবে ভাবা হয়েছিল তারাই মূলত এসেছে কোয়ার্টার ফাইনাল পর্বে। শুধু চমক হচ্ছে মরক্কো। যারা পুরো বিশ্বকাপে এখন পর্যন্ত একটা লড়াকু দল হিসেবে নিজেদের প্রতিটি ম্যাচে উপস্থাপন করেছে এবং আরো চমক দেখানোর অপেক্ষায় আছে হয়তো।
কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে শক্তিশালী ব্রাজিল মুখোমুখি হবে গত আসরের রানার্সআপ ক্রোয়েশিয়ার বিপক্ষে। লুকা মড্রিচ ৩৭ বছর বয়সে এখন পর্যন্ত আলো ছড়াচ্ছে এবং তাদের আক্রমণে মুখ্য ভূমিকা রাখছে। তাকে পাহারায় রেখে তিতে মূলত যে পরিকল্পনা সাজিয়েছেন তার সফল বাস্তবায়নের জন্য নেইমার, ভিনিসিয়াস, রিচার্লিসন, রাফিনিয়া, কাসেমিরোকে আশা করছি। গত কয়েক ম্যাচে যেভাবে খেলেছে তার প্রতিফলন ঘটবে এবং রক্ষণে থিয়াগো সিলভা তার ইউনিটকে গোল হজম থেকে বিরত রাখবে আর আক্রমণভাগকে গোল করে এগিয়ে যাওয়ার জন্য শক্তি জোগাবে। ব্রাজিল তার স্বভাবসুলভ ছন্দে থাকলে এবং গোল করতে মুন্সিয়ানা দেখালে ম্যাচ জয় তাদের জন্য কঠিন হবে না। ব্রাজিল সমর্থকরা আনন্দ উল্লাস করুক সেইসঙ্গে আমাদের দেশের ব্রাজিল সমর্থকরা আনন্দের জোয়ারে ভাসুক সেই কামনাই করছি। যদিও আর্জেন্টাইন সমর্থকরা অন্য কিছু কামনা করবে।
আর কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ নেদারল্যান্ডস। এখানে দুই দলই শক্তিশালী। মুখোমুখি লড়াইয়ে নেদারল্যান্ডসের অবস্থান ভালো তবে বিশ্বকাপে জয়ের দেখা পায়নি ডাচরা। আর্জেন্টিনার অন্যতম ভরসা লিওনেল মেসি। ডাচ ডিফেন্ডাররা চাইবে যে কোনো ভাবে তাকে আটকাতে। ডাচ অধিনায়ক অবশ্য বলেই দিয়েছে মেসিকে নিয়ে ভাবছেন না। মেসির সঙ্গে আলভারেজ, ডি মারিয়া বা মার্টিনেজ জ¦লে উঠলে আর্জেন্টিনা জিতবে বলে মনে হয়। আর ডাচরাও জিততে পারে এই ম্যাচে তাদের আক্রমণে কোডি গাপকো, ডামফ্রিস আর ডিপাইকে যদি আর্জেন্টিনার ডিফেন্ডাররা প্রতিরোধ করতে না পারে তাহলে আর্জেন্টিনাকে ভুগতে হবে। আশা রাখছি আর্জেন্টিনা জিতবে এই ম্যাচে। ব্রাজিল সমর্থকদের পাশাপাশি আর্জেন্টাইন সমর্থকরাও আনন্দ উল্লাস করুক সেই কামনাই করছি। তবে ব্রাজিল সমর্থকরা চাইবে তারা জিতুক আর আর্জেন্টিনা হেরে যাক। কারণ ব্রাজিল ও আর্জেন্টিনা উভয়ই জয়লাভ করলে পরের খেলায় সেমিফাইনালে তারা হবে একে অন্যের প্রতিপক্ষ। এই লেখা যখন শেষ করেছি তখনই বিমানে উঠেছি কাতারের উদ্দেশে ব্রাজিল-ক্রোয়েশিয়ার ম্যাচ দেখার লক্ষ্য নিয়ে। আশা করছি ব্রাজিল এবং আর্জেন্টিনা উভয় দলই জয়লাভ করবে এবং তাদের এই লড়াইটুকু কাতারের স্টেডিয়ামে থেকে উপভোগ করব এবং আপনাদের বিভিন্ন তথ্য আগামীতে জানাব। সেইসঙ্গে ফাইনাল দেখারও আশা রাখছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়