জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসি : ডা. এস এ মালেকের মৃত্যু অপূরণীয় ক্ষতি

আগের সংবাদ

পল্টন ছেড়ে গোলাপবাগে বিএনপি : বিকাল থেকেই সমাবেশস্থলে নেতাকর্মীদের অবস্থান, রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা

পরের সংবাদ

ওবায়দুল কাদের : পাহারায় থাকুন আক্রমণ হলেই জবাব

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি তাদের লাশ ফেলার দূরভিসন্ধি কার্যকর করেছে দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির ধ্বংসাত্মক কর্মকাণ্ডের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। দলীয় নেতাকর্মীরা সারাদেশে পাড়া-মহল্লায় সতর্ক পাহারায় থাকবে। আক্রমণ হলে সমুচিত জবাব দিতে হবে। এ সময় রাস্তায় কোনো সমাবেশ করতে দেয়া হবে না বলেও মন্তব্য করেন তিনি।
গতকাল বৃহস্পতিবার ২৩, বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সভাপতি-সম্পাদক এবং ঢাকা উত্তর-দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে যৌথসভার সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কাদের বলেন, সমাবেশকে ঘিরে বিএনপি অশান্তি, বিশৃঙ্খলা ও সংঘাতের উসকানি দিচ্ছে। তারা সা¤প্রদায়িক, জঙ্গিবাদী শক্তি ও জঙ্গিদের মাঠে নামিয়ে বুধবার লাশ ফেলার দূরভিস্বন্ধি কার্যকর করেছে।
কাদের বলেন, রাস্তা বন্ধ করে জনগণকে কষ্ট দিয়ে সমাবেশ করা, এটা আর হতে দেয়া হবে না। আমরাও করব না। মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সমাবেশ মহানগর নাট্যমঞ্চে করব। জনদুর্ভোগ সৃষ্টি করব না। তাদের কি দুরভিসন্ধি? তারা রাস্তায় জনসমাবেশ করতে চায় কেন? আগুন নিয়ে খেলা করবে? ভাঙচুর করবে? এই সব দুরভিসন্ধি আমরা বুঝে গেছি। দেশের সব জেলা-উপজেলা, মহানগর, থানা, পৌরসভা, ইউনিয়নে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সতর্ক পাহারায় থাকবেন। আক্রমণ আমরা করব না, আক্রমণের উসকানি দিলে সমুচিত জবাব দেয়া হবে। বিজয়ের মাস সা¤প্রদায়িক শক্তির হাতে আমরা তুলে দিতে পারি না- এটা আমাদের শপথ। আমরা অকারণে আক্রমণ করতে যাব না। শান্ত থেকে ঠাণ্ডা মাথায় মোকাবিলা করতে হবে। আমাদের যেন কোনো দুর্নাম না হয়। আক্রমণকারী হিসেবে শুরু তারা করেছে, আমরাও দেখব।
কিছু গণমাধ্যমের ভূমিকার কথা তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অনেকেই নিরপেক্ষতার কথা বলেন, বস্তুনিষ্ঠতার কথা বলেন, পুলিশ মার খেয়ে রাস্তায় পরে আছে, কেউ ছবি দিলেন না। বিআরটিসি বাস পুড়িয়ে দেয়া হয়েছে, কেউ পত্রিকায় ছবি দিলেন না। এই দুর্ব্যবহার কেন করা হচ্ছে? সরকারি গাড়ি পুড়িয়ে ফেলল, সেই ছবি কেউ দিলেন না! কেন এমনটা করা হচ্ছে? মিডিয়ার একটা অংশ কেন পক্ষ নিচ্ছে? পক্ষপাতিত্ব করছে? এটা আমার অভিযোগ।
কাদের বলেন, সব রেকর্ড ছাড়িয়ে উন্নয়ন করেছি। বিএনপি চোখে দেখে না। মিডিয়ার তো দেখার কথা। আমরা সত্যকে তুলে ধরার কথা বলছি। বিদেশের উদ্বেগের বিষয়ে তিনি বলেন, বিদেশিরা আমাদের বন্ধু, উদ্বেগ প্রকাশ করেছে। এটা এক পেশে, এটা উচিৎ নয়। আমরা আপনাদের বন্ধু, আমাদের সঙ্গে শত্রæতা করবেন না। জনতা কার সঙ্গে সেটা যদি পাবলিক জমায়েত হয়ে থাকে তাহলে, যশোর, চট্টগ্রাম কক্সবাজারের সমাবেশ দেখুন, বুঝতে পারবেন। জনগণ কি চায় বুঝতে পারবেন।
পরে সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি নেতাকর্মীদের উদ্দেশে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন। প্রধানমন্ত্রীর বক্তব্যের পরে তার নির্দেশনা অক্ষরে অক্ষরে পালন করতে নেতাকর্মীদের আহ্বান জানান কাদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়