জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসি : ডা. এস এ মালেকের মৃত্যু অপূরণীয় ক্ষতি

আগের সংবাদ

পল্টন ছেড়ে গোলাপবাগে বিএনপি : বিকাল থেকেই সমাবেশস্থলে নেতাকর্মীদের অবস্থান, রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা

পরের সংবাদ

আগামী বছরের জুনে রেল যাবে কক্সবাজার

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সৈয়দুল কাদের, কক্সবাজার থেকে : পর্যটনে নতুন মাত্রার যোগ দিতে ২০২৩ সালের জুনে কক্সবাজারে রেল আসবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন। গতকাল বৃহস্পতিবার সকালে কক্সবাজারের লিংকরোডের মহুরি পাড়া এলাকায় নবনির্মিত দেশের প্রথম ঝিনুক আদলের আইকনিক ভবন পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।
রেলমন্ত্রী বলেন, এক সময় এটি (কক্সবাজার রেললাইন স্থাপন) স্বপ্ন ছিল। এখন সেটা বাস্তবায়নের পথে। কক্সবাজারবাসী যেমন এর অপেক্ষায় আছে, তেমনি সারাদেশের মানুষ ট্রেনে করে পর্যটন নগরী কক্সবাজার আসার অপেক্ষায় আছে। আশা করা যাচ্ছে, নির্ধারিত সময়ে আগামী বছরের জুনের মধ্যে কাজ সম্পন্ন হবে।
তিনি আরো বলেন, কক্সবাজারে চলাচলের জন্য টুরিস্ট কোচের আদলে উন্নতমানের কোচে ট্রেন চালানো হবে। এ জন্য নতুন প্রকল্প গ্রহণ করা হয়েছে। এ প্রকল্পের আওতায় ৫৪টি কোচ কেনা হবে, যেগুলোর জানালা হবে সুপ্রশস্ত। মানুষ অনায়াসে প্রাকৃতিক দৃশ্য দেখার সুযোগ পাবে। এছাড়া চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত ৮৫ কিলোমিটার রেললাইনের মধ্যে ৮০ কিলোমিটারের কাজ শেষ হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, বাকি ৫ কিলোমিটার কাজ এপ্রিলের মধ্যে শেষ হবে। এ সময় স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, প্রকল্প পরিচালক মুফিজুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। পরে রেলের বিশেষ বগিতে করে কক্সবাজার থেকে ঈদগাঁও ইসলামাবাদ পর্যন্ত রেললাইন পরিদর্শন করেন মন্ত্রী নুরুল ইসলাম সুজন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়