ট্রাকের ধাক্কা : নটর ডেম শিক্ষার্থী নিহতের মামলার চার্জশিট গ্রহণ

আগের সংবাদ

নেতাকর্মীদের প্রতি শেখ হাসিনার নির্দেশ : যে হাত মারতে আসবে সে হাত ভেঙে দিতে হবে > আঘাত এলে পাল্টা আঘাত

পরের সংবাদ

রাঙ্গামাটিতে ইউপিডিএফ নেতাকে গুলি করে হত্যা

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাঙ্গামাটি : রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলায় প্রতিপক্ষের গুলিতে সুবাহু চাকমা ওরফে গিরি (৫৫) নামে ইউনাইটেড পিপলস ডেমোক্র্যাটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সহকারী পরিচালক নিহত হয়েছেন। গতকাল বুধবার সকালে উপজেলার ২ নম্বর সদর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের রাঙ্গীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। হত্যাকাণ্ডের জন্য জেএসএস সংস্কারবাদীদের দায়ী করেছে ইউপিডিএফ।
স্থানীয়রা জানান, চায়ের দোকানে বসে চা খাওয়া অবস্থায় সশস্ত্র সন্ত্রাসীরা গিরিকে ঘিরে ফেলে। এরপর তাকে সামনে থেকে গুলি করে মৃত্যু নিশ্চিত করে চলে যায়। এ সময় স্থানীয় গ্রামবাসীরা দৌড়ে নিরাপদ স্থানে আশ্রয় নেয়। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। নিহত গিরি চাকমা এগারাল্যাছড়া গ্রামের বিরাজ মোহন চাকমার ছেলে। দীর্ঘদিন ধরে তিনি রাঙ্গীপাড়া এলাকায় ট্যাক্স কালেকশনসহ বিভিন্ন ইউপিডিএফের সাংগঠনিক কাজ করতেন।
ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা সম্পাদক নিরন চাকমা এক বিবৃতিতে এই হত্যাকাণ্ডের জন্য নব্যমুখোশ ও সংস্কারবাদী সন্ত্রাসীদের দায়ী করেছেন। ঘটনার বিবরণ দিয়ে তিনি বলেন, সকাল ৮টায় ইউপিডিএফ সদস্য সুবাহু চাকমা সাংগঠনিক কাজে রাঙ্গীপাড়ার সূর্য মণি মূর্তি নামক স্থানে গেলে সেখানে আগে থেকে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীদের ৬-৭ জনের একটি দল তার ওপর সশস্ত্র হামলা চালায়। সন্ত্রাসীদের গুলিতে ঘটনাস্থলে তিনি নিহত হন। সন্ত্রাসীদের মধ্যে রূপায়ন চাকমা ও শান্তিময় চাকমা নামে দুজনকে চিনতে পেরেছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।
বিবৃতিতে আরো বলা হয়, মৃত্যু নিশ্চিত করে সন্ত্রাসীরা ব্রাশফায়ার করতে করতে বড়পুল পাড়া দোকানে যায় এবং সেখানেও ব্রাশফায়ার করে জনমনে আতঙ্ক সৃষ্টি করে। এরপর সন্ত্রাসীরা বড়পুল পাড়া দোকান থেকে ৩টি মোটরসাইকেলে করে নানিয়ারচর সদরের টিঅ্যান্ডটির স’মিলের পাশের একটি স্থানে গিয়ে তাদের নিরাপত্তা নিশ্চিত করে।
এদিকে নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজন হালদারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি আমি শুনেছি। পরে নিরাপত্তা বাহিনীর একটি টিম ঘটনাস্থলে গেলেও কোনো লাশ পায়নি। স্থানীয়দের কেউ আমাদের কাছে মুখ খোলেনি।
হত্যার নিন্দা ও প্রতিবাদ : ইউপিডিএফের রাঙ্গামাটি জেলা ইউনিটের সংগঠক শান্তিদেব চাকমা এক বিবৃতিতে ইউপিডিএফ সংগঠককে গুলি করে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। এই হত্যার ঘটনাকে ন্যক্কারজনক ও সরকারের জুম্ম দিয়ে জুম্ম ধ্বংসের নীলনকশা বাস্তবায়ন উল্লেখ করে তিনি বলেন, শাসকগোষ্ঠী ইউপিডিএফের নেতৃত্বে চলমান গণআন্দোলন দমনের জন্যই সশস্ত্র ঠ্যাঙারে বাহিনী লেলিয়ে দিয়ে একের পর এক ইউপিডিএফ নেতাকর্মীকে হত্যা করছে। তিনি অবিলম্বে সুবাহু চাকমার হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়