ট্রাকের ধাক্কা : নটর ডেম শিক্ষার্থী নিহতের মামলার চার্জশিট গ্রহণ

আগের সংবাদ

নেতাকর্মীদের প্রতি শেখ হাসিনার নির্দেশ : যে হাত মারতে আসবে সে হাত ভেঙে দিতে হবে > আঘাত এলে পাল্টা আঘাত

পরের সংবাদ

ইসলামীসহ ৩ ব্যাংকের ঋণ জালিয়াতি : অভিযোগ তদন্তে কমিটি গঠন দুদকের

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ইসলামী ব্যাংকসহ তিনটি ব্যাংক থেকে ঋণ জালিয়াতির অভিযোগ তদন্তে কমিটি গঠন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ইতোমধ্যে কমিটি অনুসন্ধান শুরু করেছে। অনুসন্ধানের স্বার্থে যাদের সঙ্গে পত্র যোগাযোগ করা প্রয়োজন, তাদের সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে। আগামী ৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে গতকাল বুধবার দুদক মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান প্রতিষ্ঠানটির সচিব মো. মাহবুব হোসেন।
মো. মাহবুব হোসেন বলেন, তিন সদস্যের একটি কমিটি হয়েছে। তারা কাজ শুরু করেছেন। অর্থ পাচারের বিষয়ে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়েও দুদক কাজ করছে। পাচার হওয়া অর্থ ফেরত আনার জন্য বিশেষ কিছু দেশের সঙ্গে চুক্তি করা যায় কি না, সেজন্য একটি কমিটি কাজ করছে। তিনি জানান, আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী সনদ ইউনাইটেড ন্যাশনস কনভেনশন অ্যাগেইনস্ট করাপশনের (ইউএনসিএসি) আলোকে পৃথিবীর অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আগামী ৯ ডিসেম্বর ‘আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০২২ উদযাপন করা হবে। এবারের দিবসটির প্রতিপাদ্য হচ্ছে ‘দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ বিশ্ব’।
আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০২২ উপলক্ষে ওইদিন সকাল সোয়া ৮টায় দুদক প্রাঙ্গণে জাতীয় পতাকা ও দুদকের পতাকা উত্তোলন ও দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করবেন কমিশনের চেয়ারম্যান ও কমিশনাররা।
সকাল ৯টা থেকে সোয়া ৯টা পর্যন্ত দুদক প্রাঙ্গণে মানববন্ধন অনুষ্ঠিত হবে। ওই মানববন্ধনে কমিশনের চেয়ারম্যান ও কমিশনারসহ সব পর্যায়ের কর্মচারীরা এবং বিভিন্ন সরকারি দপ্তরের কর্মচারী, আইনজীবী, সাংবাদিক, স্কাউটস, বিএনসিসি, গার্লস গাইড, এনজিওসহ বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিরা অংশ নেবেন।
আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠান ও দুদক মিডিয়া অ্যাওয়ার্ড বিতরণ করা হবে। অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাষ্ট্রপতি ভাষণ দেবেন এবং বিশেষ অতিথি হিসেবে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী উপস্থিত থাকবেন। এ ছাড়া আলোচনা অনুষ্ঠানে সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সাংবাদিকরাসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত থাকবেন। আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০২২ উদযাপন উপলক্ষে কেন্দ্রীয়, জেলা ও উপজেলা পর্যায়ে বিবিধ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়