দৈনিক বাংলার মোড় থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

আগের সংবাদ

কক্সবাজারের জনসভায় প্রধানমন্ত্রী : আগামীতেও নৌকায় ভোট চাই

পরের সংবাদ

দাউদকান্দিতে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি : দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নের কলাকোপা খেলার মাঠে গুচ্ছগ্রাম (আশ্রয়ণ প্রকল্প) না করার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী। ‘মাদকমুক্ত সমাজ চাই, আমরা খেলার মাঠ চাই’ স্লোগানে গতকাল মঙ্গলবার দুপুরে এলাকার নারী-পুরুষ, শিশু-কিশোর ও বৃদ্ধ মিলে হাজারো মানুষ মানববন্ধন কর্মসূচি পালন করেন।
মানববন্ধনে বক্তারা বলেন, সরকার ভূমিহীনদের জন্য গুচ্ছগ্রাম (আশ্রয়ণ প্রকল্প) তৈরি করে দিচ্ছে। সরকারের এই উদ্যোগকে আমরা স্বাগত জানাই। পাশাপাশি শতবর্ষী এ খেলার মাঠের ভিতরে গুচ্ছ গ্রাম তৈরি না করার জন্য সরকারের কাছে দাবি জানাই। আর ভূমিহীনদের আশ্রয়ণ প্রকল্প করার জন্য মাঠের আশপাশে অনেক জায়গা রয়েছে। সেখানে আশ্রয়ণ প্রকল্প করার জন্য সরকারের কাছে দাবি জানান মানববন্ধনে অংশগ্রহণকারীরা।
দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিনুল হাসান জানান, কলাকোপা মৌজায় সাড়ে সাত একর জায়গা সরকারের খাস খতিয়ানভুক্ত। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় মালিগাও, ইলিয়টগঞ্জ উত্তর ও দক্ষিণ ইউনিয়নের ভূমিহীন ও গৃহহীন প্রায় শতাধিক পরিবারের জন্য ঘর নির্মাণ করা হবে। আমরা এমন কাজ করব যাতে সবাই মিলে মিশে থাকতে পারে।
তিনি আরো জানান, এ মাঠটিতে ৬ মাস খেলাধুলা করতে পারে আর বর্ষাকালে পানির নিচে থাকে। তাই আমরা পুরো জায়গাটা ভরাট করার কাজ শুরু করেছি।  এখানে খেলার মাঠ, ঈদগাঁ মাঠ, কবরস্থান ও পুকুরসহ একটি কমপ্লেক্সের মতো হবে। বিষয়টি এলাকাবাসীকে জানানোর পর সবাই একমত হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়