দৈনিক বাংলার মোড় থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

আগের সংবাদ

কক্সবাজারের জনসভায় প্রধানমন্ত্রী : আগামীতেও নৌকায় ভোট চাই

পরের সংবাদ

জাপার মহাসচিব চুন্নু : বড় কোনো দলের সঙ্গে প্রেম করবে না জাপা

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগ বা বিএনপির সঙ্গে তো নয়ই, বড় কোনো দলের সঙ্গে জাতীয় পার্টি (জাপা) আর প্রেম করবে না বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু।
তিনি বলেন, জাতীয় পার্টির প্রেম দেশের সাধারণ মানুষের সঙ্গে। আওয়ামী লীগ আর বিএনপির নীতিগত অনেক অমিল আছে। অনেক ইস্যুর কারণে তারা এক টেবিলে বসতে পারে না। কিন্তু ক্ষমতায় গেলে তাদের মধ্যে চরিত্রগত কোনো অমিল নেই।
গতকাল মঙ্গলবার জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। ‘সংবিধান সংরক্ষণ দিবস’ উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।
মুজিবুল হক চুন্নু বলেন, ক্ষমতায় গিয়ে আওয়ামী লীগ ও বিএনপি দুর্নীতি, দুঃশাসন, চাঁদাবাজি, টেন্ডারবাজি আর দলীয়করণের মাধ্যমে দেশের শান্তি শেষ করেছে। দেশের মানুষ তাই আওয়ামী লীগ ও বিএনপিকে আর ক্ষমতায় দেখতে চায় না। দুটি দলের ওপর দেশের মানুষ বিরক্ত হয়ে আছে।
সংসদীয় গণতন্ত্রের নামে আওয়ামী লীগ ও বিএনপি দেশে স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা করেছে উল্লেখ করে তিনি বলেন, সংসদীয় গণতন্ত্রের নামে এক ব্যক্তির হাতে সব ক্ষমতা কুক্ষিগত করা হয়েছে।
দেশে অবকাঠামোগত উন্নয়ন হয়েছে, কিন্তু মানুষ সুশাসন পায়নি উল্লেখ করে চুন্নু বলেন, আওয়ামী লীগ ও বিএনপি প্রমাণ করেছে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতিতে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। শুধু আনুপাতিক হারে নির্বাচন হলেই সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে।
আনুপাতিক হারে নির্বাচনে শুধু প্রতীক থাকবে, কোনো প্রার্থী থাকবে না। তাই এই নির্বাচনে সন্ত্রাস ও নৈরাজ্য হওয়ার সুযোগ থাকে না। জাতীয় পার্টি রাষ্ট্র ক্ষমতায় গেলে দেশে আনুপাতিক হারে নির্বাচন পদ্ধতি প্রতিষ্ঠা করবে। বর্তমান পদ্ধতিতে নির্বাচন সুষ্ঠু হবে না। ফেরেশতা নিয়োগ করলেও বর্তমান নিয়মের কারণে নির্বাচন সুষ্ঠু হবে না।
জাপায় কোনো অনৈক্য নেই উল্লেখ করে তিনি বলেন, কিছু নেতা চলে গেলেও পার্টির ক্ষতি হবে না। জাতীয় পার্টি, অঙ্গ ও সহযোগী সংগঠন এবং লাখ লাখ কর্মী-সমর্থক গোলাম মোহাম্মদ কাদেরের (জিএম কাদেরের) উপর আস্থা রাখে।
এ সময় এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বহিষ্কৃতদের মধ্যে যারা ক্ষমার যোগ্য অপরাধ করেছেন, তারা ক্ষমা চাইলে পার্টির চেয়ারম্যান বিবেচনা করবেন। কিন্তু যারা ক্ষমার অযোগ্য অপরাধ করেছেন, তাদের ক্ষমা করার প্রশ্নই আসে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়